বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
বিনোদন সংবাদ
পোস্টারে ‘দ্য বিগ বুল’
বিনোদন ডেস্ক :
Published : Wednesday, 18 September, 2019 at 9:21 PM
পোস্টারে ‘দ্য বিগ বুল’নব্বইয়ের সংবাদমাধ্যমে সবচেয়ে বেশি আলোচিত নামগুলির অন্যতম ছিল হর্ষদ মেহতা ও শেয়ার বাজারের দুর্নীতি। সেই আর্থিক দুর্নীতির গল্প ধরা পড়তে চলেছে বলিউড ছবিতে। সম্প্রতি প্রকাশিত হয়েছে অজয় দেবগণ ও ইন্দর কুমার প্রযোজিত ছবি ‘দ্য বিগ বুল’-এর পোস্টার। ওই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে অভিষেক বচ্চন ও ইলিয়ানা ডিক্রুজ-কে। ছবির শুটিং শুরু হয়েছে সম্প্রতি।
ডিএনএ-এর একটি প্রতিবেদন অনুযায়ী, ‘দ্য বিগ বুল’-এর ঘোষণা হয়েছিল গত বছরই। কিন্তু কেন্দ্রীয় চরিত্রের কাস্টিং নিয়ে তখনো ধোঁয়াশা ছিল। তবে ছবিটি যে সিকিউরিটিজ স্ক্যাম বা শেয়ার কেলেঙ্কারি নিয়ে এমনটাই শোনা গিয়েছে। ডিএনএ-র প্রতিবেদন অনুযায়ী, অভিষেক বচ্চনকে যে চরিত্রে দেখা যাবে, তা অনেকটাই হর্ষদ মেহতা-র জীবন অবলম্বনে গঠিত।
নব্বইয়ের গোড়াতে ভারতীয় অর্থনীতিতে একটি বড় ধাক্কা ছিল সিকিউরিটিজ স্ক্যাম, যার মাধ্যমে জাতীয় স্টক এক্সচেঞ্জের বিপুল পরিমাণ শেয়ারকে বেআইনিভাবে ট্রেডিং করা হয় দুটি ব্যাঙ্কের মাধ্যমে। এই দুর্নীতির সঙ্গে জড়িত ছিলেন ওই দুটি ব্যাঙ্কের উচ্চপদস্থ কর্মীরাও। ১৯৯২ সালে প্রায় ৪৯৯৯ কোটি টাকার এই দুর্নীতি ধরা পড়ে এবং শেয়ার বাজারের তলায় তলায় চলতে থাকা এই বেআইনি অর্থ নয়ছয়কে সাধারণের সামনে এনেছিলেন সাংবাদিক সুচেতা দালাল।
হর্ষদ মেহতার নামে মোট ২৭টি ফৌজদারি মামলা দায়ের করা হয় সেই সময়ে যার মধ্যে মাত্র চারটিতে তাকে অভিযুক্ত প্রমাণিত করতে সক্ষম হয় বম্বে হাই কোর্ট ও সুপ্রিম কোর্ট। প্রায় ৯ বছর ধরে চলেছিল এই আর্থিক দুর্নীতি সংক্রান্ত কেসের শুনানি। ৩১ ডিসেম্বর ২০০১ সালে মারা যান হর্ষদ মেহতা। নব্বইয়ের সেই দুর্নীতিই উঠে আসবে ‘দ্য বিগ বুল’ ছবিতে। তবে বাকি চরিত্রের কাস্টিং নিয়ে এখনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। ছবিটি পরিচালনা করছেন কুকি গুলাটি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft