বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
জাতীয়
ডেঙ্গু অনেকটাই নিয়ন্ত্রণে : সাঈদ খোকন
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 18 September, 2019 at 9:13 PM
ডেঙ্গু অনেকটাই নিয়ন্ত্রণে : সাঈদ খোকনসারাদেশে ডেঙ্গু থাকলেও তা অনেকটাই নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।
বুধবার (১৮ সেপ্টেম্বর) নগর ভবনের ব্যাংক ফ্লোরে সিঙ্গাপুর সফর শেষে অভিজ্ঞতা জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
সংবাদ সম্মেলনে ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল শরীফ আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাঈদ খোকন বলেন, আগস্টে ঘোষণা দিয়েছিলাম সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে চলে এসেছে ডেঙ্গুর প্রাদুর্ভাব যে একেবারে শূন্যের কোঠায় চলে এসেছে বিষয়টা এমনও নয়। তবে ঢাকায় এর প্রকোপ উল্লেখযোগ্য হারে কমে এসেছে, কিন্তু সারা দেশে এই ডেঙ্গুর প্রকোপ রয়েছে। তবে নিয়ন্ত্রিত অবস্থার মধ্যে।
তিনি বলেন, ডেঙ্গু ব্যবস্থাপনা, ডেঙ্গু নিয়ন্ত্রণ, ডেঙ্গু নির্মূল এবং একটি স্থায়ী সমাধানের মধ্য দিয়ে কীভাবে ঢাকা শহরে মানুষের জীবনে নিরাপত্তা স্থায়ীভাবে নিশ্চিত করা যায়, তার জন্য দক্ষিণ সিটি কর্পোরেশন একটি প্রকল্পের মাধ্যমে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই প্রকল্প প্রাথমিকভাবে আমরা নির্ধারণ করেছি পাঁচ বছর মেয়াদি।
ডিএসসিসি মেয়র আরও বলেন, আমাদের বিদ্যমান জনবল কাঠামোকে সংশোধনের মধ্য দিয়ে কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ডিপার্টমেন্ট নামে একটা ডিপার্টমেন্ট তৈরি করতে চাই। যে ডিপার্টমেন্টের মাধ্যমে আমাদের গৃহীত প্রকল্প এবং কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে পারি। সিঙ্গাপুর সরকারের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে ঢাকা সিটি কর্পোরেশন সিঙ্গাপুর সরকারের মিনিস্ট্রি অব এনভায়রনমেন্ট, মিনিস্ট্রি অফ হেলথ এবং হেলথ ইনস্টিটিউটের সঙ্গে একটি দীর্ঘমেয়াদি স্থায়ী সম্পর্ক গড়ে তোলার জন্য আমরা সর্বসম্মতিক্রমে একমত হয়েছি। এই সমঝোতা স্মারক স্বাক্ষর হওয়ার পর আমাদের মধ্যে একটি স্থায়ী সম্পর্ক হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft