শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
সারাদেশ
চাঁদপুরের রাজরাজেশ্বরে আবারও পদ্মার ভাঙন
এ কে আজাদ, চাঁদপুর :
Published : Friday, 20 September, 2019 at 9:48 PM
চাঁদপুরের রাজরাজেশ্বরে আবারও পদ্মার ভাঙনচাঁদপুর সদর উপজেলার ১৪নং রাজরাজেশ্বর ইউনিয়নের ফের পদ্মার ভয়াবহ ভাঙন শুরু হয়েছে। ১৯ সেপ্টম্বর বৃহস্পতিবার সকাল থেকে ফের পদ্মার প্রবল স্রোতে ভাঙন দেখা দেয়। গত দুদিনের ভাঙনে ইউনিয়ন পরিষদের সর্বশেষ ঘরটিসহ মোজাফ্ফরিয়া দাখিল মাদ্রাসার নদীর দিকে হেলেপরা ভবনটি নদীতে বিলিন হয়ে গেছে।
এর আগে গেলো মাসে ২৭ আগস্টের ভাঙনে রাজরাজেশ্বর মোজাফ্ফরিয়া দাখিল মাদ্রাসা ও ওমর আলী উচ্চ বিদ্যালয়সহ শতাধিক বসত ঘর বিলিহিন হয়ে গেছে। ভাঙনের ভয়ে ওই সময়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়সহ শতাধিক বসত ঘর অনত্র সরিয়ে নেয়া হয়।
স্থানীয়রা জানায়, জোয়ার শেষে ভাটা শুরুর সময়টাতেই ভাঙন শুরু হয়। সকাল থেকে সন্ধ্যায় ভাঙনে বিশাল এলাকার ভিটেমাটি ও ফসলি জমি নদীতে তলিয়ে গেছে। তারা বলছেন, আমরা কোনও ত্রাণ চাই না। আমরা চাই ভাঙনরোধে স্থায়ী পদক্ষেপ গ্রহণ করা হোক। এলাকার ভাঙন ঠেকাতে সরকারের প্রতি অনুরোধ জানান তারা।
রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. হযরত আলী বেপারী জানান, উজান থেকে প্রবল বেগে পানি চাঁদপুর হয়ে নদী দিয়ে বঙ্গোপসাগরে প্রবাহিত হওয়ায় রাজরাজেশ্বর ইউনিয়নের চর এলাকায় মেঘনা ও পদ্মা নদীর মিলনস্থলে প্রচন্ড ঢেউ এবং ঘূর্ণিস্রোতের সৃষ্টি হয়। যার কারণে নদী ভয়ঙ্কর রূপ ধারণ করে ইউনিয়নের ঢালীর বাজার, দেওয়ান বাজার, লগ্মীমারা ও বন্ধুকসী বাজার এলাকায় নদীর ভাঙনে ইতমধ্যে বহু ক্ষয়খতি হয়েছে। স্কুল- মাদ্রাসা পদ্মার ভাঙ্গনে বিলীন হয়ে গেছে।
তিনি আরো বলেন, ওই এলাকার নদীর তীরবর্তী বাকি অংশগুলোও ভাঙনের আংশকা রয়েছে, তাই আমরা ঘর-বাড়ি সরিয়ে নিচ্ছি। আমরা আশ্রয়ের ব্যবস্থা করছি। তাদের যতটুকু সহযোগিতা তা করার জন্য চেষ্টা করবো। তিনি বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানিয়েছেন বলে জানান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft