শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
অর্থকড়ি
আন্তর্জাতিক ক্ষুদ্রবিমা সম্মেলন ঢাকায়
অর্থকড়ি ডেস্ক :
Published : Wednesday, 25 September, 2019 at 8:55 PM
আন্তর্জাতিক ক্ষুদ্রবিমা সম্মেলন ঢাকায়বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ১৫তম আন্তর্জাতিক ক্ষুদ্রবিমা সম্মেলন।
জার্মান ভিত্তিক মিউনিখ রি ফাউন্ডেশন ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) যৌথভাবে আগামী ৫-৮ নভেম্বর হোটেল সোনারগাঁওয়ে সম্মেলনের আয়োজন করছে। ৫ নভেম্বর সম্মেলনটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে লুক্সেমবার্গভিত্তিক মাইক্রো ইনস্যুরেন্স নেটওয়ার্ক (এমআইএন) সহায়তা করবে।
বুধবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর পল্ট‌নে বিআইএ-এর সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানিয়েছেন অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন- বিআইএ'র সিনিয়র ভাইস প্রেডিডেন্ট ড. রুবানা হামিদ, ভাইস প্রেডিডেন্ট মনিরুল আলম, কার্যনিবার্হী সদস্য মোজাফফর হোসেন পল্টু ও আদিবা রহমান প্রমুখ।
শেখ কবির বলেন, 'পাঁচ দিনব্যাপী সম্মেলনের প্রথমদিন অর্থাৎ ৪ নভেম্বর চলবে রেজিস্ট্রেশন। আর ৮ নভেম্বর বিদেশিরা বাংলাদেশের বিমা কোম্পানির পরিদর্শনে যাবে। ৮ নভেম্বর সমাপনী অনুষ্ঠান। মূল অনুষ্ঠান ৫-৭ নভেম্বর।
সম্মেলনে অংশগ্রহণের জন্য এরই মধ্যে ১৫৪ জন রেজিস্ট্রেশন করেছেন। এতে বিশ্বের ৪০ থেকে ৫০টি দেশের ৪৬০ জন প্রতিনিধি ও বিমা বিশেষজ্ঞ অংশগ্রহণ করবেন। বিদেশিদের জন্য আবেদন ফি ধরা হয়েছে ৩০০-৭০০ ডলার।
লিখিত বক্তব্য বলা হয়, 'মিউনিক রি ফাউন্ডেশন জার্মানির একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে ল্যাটিন আমেরিকা আফ্রিকা ও এশিয়া মহাদেশের বিভিন্ন দেশে অনুষ্ঠিত দেশের সহায়তায় আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠান করে আসছে।'
সম্মেলনে জাতিসংঘের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে দারিদ্র্য জনগোষ্ঠীর অর্থনৈতিক বিষয়ে দেশের বিশেষজ্ঞরা আলোচনা করবেন। সম্মেলনে নানাবিধ বিষয় নিয়ে ২০ সেশন অনুষ্ঠিত হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft