শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
অর্থকড়ি
২০৩০ সালের মধ্যে শতভাগ লোকের কর্মসংস্থান : অর্থমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 28 September, 2019 at 7:45 PM
২০৩০ সালের মধ্যে শতভাগ লোকের কর্মসংস্থান : অর্থমন্ত্রীঅর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ২০৩০ সালের মধ্যে এ দেশের জনগণ শতভাগ কর্মসংস্থানের আওতায় আসবে। বর্তমানে আমাদের অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে বাংলাদেশকে কেউ দমিয়ে রাখতে পারবে না। ২০৪১ সালের মধ্যে অর্থনৈতিকভাবে উন্নত দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান হবে ২০তম দেশের মধ্যে।
শনিবার জাতীয় জাদুঘর মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভায় তিনি একথা বলেন। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ এ অনুষ্ঠানের আয়োজক।
শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. রকিবুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ও জনতা ব্যাংকের চেয়ারম্যান জামালউদ্দিন আহমেদ।
অর্থমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী প্রায়শই আমাকে বলেন এদেশের বেদে, কামার-কুমার, তাঁতী, কৃষক শ্রমিক এদের প্রত্যেক পরিবারের যেন অন্তত একজনের চাকরির ব্যবস্থা হয়, সে ব্যবস্থা করে দাও। আমি বিশ্বাস করি, ২০৩০ সালের মধ্যে এ দেশের জনগণ শতভাগ কর্মসংস্থানের আওতায় আসবে।’
তিনি বলেন, বর্তমানে আমাদের দারিদ্র্যসীমার হার ২১ শতাংশ। ২০৩০ সালের মধ্যে এটাকে আমরা শূন্য বা ৩ শতাংশে নামিয়ে আনতে চাই। ২০৩০ সালে এদেশে কোনো মানুষ আর দরিদ্র থাকবে না।
তিনি বলেন, গত ১০ বছরে জিডিপির প্রবৃদ্ধিতে আমরা পৃথিবীর সবার উপরে, এটা বিশ্বব্যাংক, আইএমএফের তথ্য। ২০২৭ সালের মধ্যে পৃথিবীর ২৬তম দেশ হবে বাংলাদেশ। ২০৩০ সালের মধ্যে মালয়েশিয়া, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এসব দেশের ওপর থাকবে বাংলাদেশ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft