শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
শিক্ষা বার্তা
সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুলে বিশ্ব শিক্ষক দিবস-২০১৯ উদযাপন
মোঃ নুর ইসলাম, দিনাজপুর :
Published : Thursday, 3 October, 2019 at 3:31 PM
সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুলে বিশ্ব শিক্ষক দিবস-২০১৯ উদযাপনবিশ্ব শিক্ষক দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে ৩ অক্টোবর বৃহস্পতিবার সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুলের আয়োজনে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। বিশ্ব শিক্ষক দিবসটি উপলক্ষে অত্র প্রতিষ্ঠান দিনব্যাপী ব্যাপক কর্মসূচী পালন করে। বিশ্ব শিক্ষক দিবসে “ তরুণ শিক্ষক, পেশার ভবিষ্যত” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কর্মসূচীর মধ্যে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষকদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সকল অনুষ্ঠান ৩টি পর্বে অনুষ্ঠিত হয় প্রথম পর্ব  প্লে শ্রেণি থেকে দ্বিতী শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত, দ্বিতীয় পর্বে ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এবং তৃতীয় পর্বে তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন।সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুলে বিশ্ব শিক্ষক দিবস-২০১৯ উদযাপন
বিশ্ব শিক্ষক দিবস ২০১৯ এর আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতি বছরে এই শিক্ষক দিবসটি যে ভাবে পালন করা হচ্ছে এর ফলে শিক্ষক এবং শিক্ষার্থীদের পারস্পরিক আন্তরিকতা তৈরি হবে যার মাধ্যমে শিক্ষককে শিক্ষার্থীরা সঠিক ভাবে বুঝতে পারবে এবং তাদের মনের ভাব প্রকাশ করতে পারবে এর মাধ্যমে লেখা-পড়ার মান বৃদ্ধি ও প্রতিষ্ঠানে মনযোগী হবে। সেই সাথে বক্তারা আরো বলেন এই দিবসটি সরকারী ভাবে যেন পালন করা হয় এ  জন্য সরকারের সহযোগীতা কামনা করি যেন আগামী থেকে এই দিবসটি প্রতিটি প্রতিষ্ঠান সরকারি ভাবে পালন করার জন্য নির্দেশনা পায় তাই সরকারের কাছে আমরা সহযোগিতা কমনা করছি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাঁচকুড় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মাতলুবুল মামুন। অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সিস্টার বীণা এস. রোজারিও, সিআইসি’র সভাপতিত্বে অন্যান্য শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক সিস্টার পিরিনা দাস সিআইসি, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য স্বীকৃতি রানী দাস, মাধ্যমিক শাখার সহকারী শিক্ষক সুমা রানী সরকার, সহকারি শিক্ষক বিমল মুরমু ও  প্রাথমিক শাখার মিলন আন্না রোজারিও প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft