বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
জাতীয়
উত্তরা থেকে ‘ক্যাসিনো মেশিন’ উদ্ধার
ঢাকা অফিস :
Published : Thursday, 3 October, 2019 at 9:31 PM
উত্তরা থেকে ‘ক্যাসিনো মেশিন’ উদ্ধাররাজধানীর উত্তরায় এক চীনা নাগরিক পরিচালিত একটি হোস্টেল থেকে দুটি ইলেক্ট্রিক গ্যাম্বলিং মেশিন ‘মাহাজং’ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।
বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর ক্যাসিনো মেশিন দুটো উদ্ধার করে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী কমিশনার আব্দুল্লাহ আল মামুন গণমাধ্যমকে বলেন, এই চীনা নাগরিক উত্তরা ১৩ নম্বর সেক্টরে তার ‘হবনব’ নামের কফি হাউজ ও রেস্তোরাঁয় অবৈধভাবে এই গ্যাম্বলিং মেশিন দিয়ে জুয়া খেলা চালাত। সম্প্রতি ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে কেন্ট মেশিন দুটি সরিয়ে তার হোস্টেলে রাখে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা মামুন জানান, নিনাদ ট্রেড ইন্টারন্যাশনাল নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান ২০১৮ সালের অগাস্টে ২০টি কার্টনে সাত সেট ‘মাহাজং’ নামে ক্যাসিনোর এই মেশিন আমদানি করে। পরে তা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেয়।
এই মেশিনগুলো জুয়ার কাজে ব্যবহার ছাড়াও আমদানিকারক প্রতিষ্ঠান মিথ্যা তথ্যের মাধ্যমে প্রায় ১০ লাখ টাকার শুল্ক ফাঁকি দিয়েছে বলে জানান তিনি।
এর আগে বনানীর একটি হোটেল থেকে একই ধরনের আরেকটি মেশিন উদ্ধার করা হয়েছে বলে জানান মামুন।
তিনি জানান, অন্যগুলো খুঁজে বের করার চেষ্টা চলছে।
এ ঘটনায় আমদানিকারক প্রতিষ্ঠান নিনাদ ট্রেড ইন্টারন্যাশনালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর পক্ষ থেকে বলা হয়েছে, তারা জানতে পেরেছেন রেস্তোরাঁ ও হোস্টেলে বিভিন্ন চাইনিজ নাগরিকের আনাগোনা ছিল, যারা গ্যম্বলিং এ আসক্ত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : grame[email protected], [email protected]
Design and Developed by i2soft