মঙ্গলবার, ২৬ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
নড়াইলে ১৪৪ ধারা ভঙ্গ করে ঘর নির্মাণ, গ্রেফতার ২
নড়াইল প্রতিনিধি :
Published : Thursday, 3 October, 2019 at 8:13 PM
নড়াইলে ১৪৪ ধারা ভঙ্গ করে ঘর নির্মাণ, গ্রেফতার ২ আদালতের জারি করা ১৪৪ ধারা ভঙ্গ করে নড়াইলের লোহাগড়া উপজেলায় বিরোধপূর্ণ জমিতে টিনের ঘর নির্মাণের অভিযোগে দুইজন মিস্ত্রিকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো- লোহাগড়া উপজেলার নারানদিয়া গ্রামের অমূল্য বিশ্বাসের ছেলে মাখম বিশ্বাস (৫০) ও দিপক বিশ্বাসের ছেলে দেব বিশ্বাস (২৫)।
বৃহস্পতিবার (৩ অক্টোবর) বেলা ১২টার দিকে উপজেলার কুন্দসী গ্রামে ঘর নির্মাণের কাজ করার সময় তাদের গ্রেফতার করা হয়।
কুন্দসী গ্রামের শিক্ষক আনন্দ কুমার সরকার জানান, ২০০৮ সাল থেকে কুন্দসী গ্রামের ৪ শতক জমির ওপর দোতলা পাকা বাড়ি নির্মাণ করে বাড়িসহ মোট ৭ শতক জমিতে বসবাস করছেন তিনি। গত ১৫ সেপ্টেম্বর দোতলা ভবনটির উন্নয়ন কাজ করতে গেলে তার ভাই উত্তম কুমার সরকার বাধা দেয়। পরদিন ১৮ সেপ্টেম্বর নড়াইল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারা জারির মামলা দায়ের করে সে। এ মামলায় প্রতিপক্ষ বা বিবাদী করা হয়েছে সরকারি চাকরিজীবী স্ত্রীসহ শিক্ষক আনন্দ কুমার সরকারকে।
এরপর সুচতুর উত্তম কুমার সরকার ১৪৪ ধারা জারি মামলা করে বাড়ি ফিরেই শিক্ষক আনন্দ কুমার সরকারের দখলে থাকা ২ শতক জমি দখল করে ইট, বালি, বাঁশ, কাঠ ও টিন দিয়ে নিজেই নতুন ঘর নির্মাণের কাজ শুরু করে। তিনি বলেন, আদালতকে সম্মান দেখিয়ে আমি কাজ বন্ধ রাখলেও উত্তম কুমার সরকার নির্মাণকাজ করেই চলছিলেন। পরে নিরুপায় হয়ে আমিও গত ৩০ সেপ্টেম্বর আদালতে গিয়ে উত্তম কুমার সরকারকে প্রতিপক্ষ করে ১৪৪ ধারায় মামলা দায়ের করি। এরপরও আইন অমান্য করে উত্তম সরকার বাড়ির কাজ করায় পুলিশ দুইজন মিস্ত্রিকে গ্রেফতার করে।
এ দিকে, উত্তম কুমার সরকার ঘর নির্মাণের কথা স্বীকার করে জানান, তিনি বোনদের জন্য ঘরটি নির্মাণ করেছেন।
গ্রেফতারের সত্যতা স্বীকার করে লোহাগড়া থানার এসআই সুধাংশু কুমার মিত্র জানান, বিরোধপূর্ণ জমিতে আদালত স্থিতাবস্থা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করেছে। অথচ আদালতের আদেশ অমান্য করে কুন্দসী গ্রামের মৃত জিতেন্দ্রনাথ সরকারের ছেলে উত্তম  কুমার সরকার মিস্ত্রি দিয়ে ঘরের কাজ করছেন। পরে গোপন খবর পেয়ে অভিযান চালিয়ে ওই দুজন মিস্ত্রিকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft