সোমবার, ০৩ আগস্ট, ২০২০
জাতীয়
শেখ হাসিনা গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার দাবি নৌ প্রতিমন্ত্রীর
কাগজ ডেস্ক :
Published : Thursday, 3 October, 2019 at 8:16 PM
শেখ হাসিনা গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার দাবি নৌ প্রতিমন্ত্রীরপ্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন, অর্জন এবং স্বীকৃতিকে ধরে রাখতে শেখ হাসিনা গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন নৌ প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।
তিনি বলেন, আইনের শাসন ও সাংবিধানিক ধারাবাহিকতায় দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে প্রধানমন্ত্রী সারা বিশ্বের স্বীকৃতি পেয়েছেন। শান্তি প্রতিষ্ঠায় তার দর্শন বিশ্বে সমাদৃত হয়েছে। এসব ধারণ করে রাখতে শেখ হাসিনা গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা দরকার।
বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘শেখ হাসিনা : বাংলাদেশের স্বপ্নসারথি’ শীর্ষক আলোকচিত্র ও শিল্পকর্মের মাসব্যাপী প্রদর্শনী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ দাবি জানান। বাংলাদেশ শিল্পকলা একাডেমি এর আয়োজন করে।
প্রতিমন্ত্রী বলেন, অনেক দিন পরে হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু গবেষণা ইনস্টিটিউট হয়েছে। এ জন্য আমরা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। আমাদের প্রত্যাশা ঢাকা বিশ্ববিদ্যালয় শেখ হাসিনা গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করবে।
তিনি বলেন, জাপানের ওয়াসেদা বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডক্টর অব ‘ল’ প্রদান করেছে। এখন যদি সেখানকার কোনো শিক্ষার্থী বাংলাদেশে এসে শেখ হাসিনা সম্পর্কে জানতে চায় তাহলে কোথায় যাবে? এভাবে বিভিন্ন দেশ, বিশ্ববিদ্যালয় ও সংস্থা প্রধানমন্ত্রীর কর্মকে স্বীকৃতি দিয়েছে। এজন্য তার কর্ম, জীবনী ও দর্শনকে ধরে রাখতে একটি ইনস্টিটিউট করতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে সুরক্ষিত করেছেন দাবি করে তিনি বলেন, আজকে বিএনপির সংসদ সদস্যরা তাদের নেত্রী খালেদা জিয়ার চিকিৎসার খোঁজ খবর নিচ্ছেন। শেখ হাসিনা একজন অপরাধীর অধিকারকেও সুরক্ষা দিয়েছেন। যারা সংসদ নিয়ে কথা বলেছেন, তারাই এখন সংসদে এসেছেন। শেখ হাসিনা দেশকে গণতান্ত্রিক ধারায় নিয়ে এসেছেন বলেই দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।
শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও শিল্প সমালোচক অধ্যাপক নজরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। এর আগে অতিথিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন আলোকচিত্র ও শিল্পকর্ম প্রদর্শনী ঘুরে দেখেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft