বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
জাতীয়
শেখ হাসিনা-বিপ্লব বৈঠক
ঢাকা-আগরতলা ফ্লাইট চালুর আলোচনা
কাগজ ডেস্ক :
Published : Friday, 4 October, 2019 at 3:21 PM
ঢাকা-আগরতলা ফ্লাইট চালুর আলোচনাচারদিনের সফরে ভারতে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেখানে বৈঠক করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ১ ঘণ্টা ৩০ মিনিট ব্যাপী বৈঠকে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কথা হয়েছে ঢাকা-আগরতলা ফ্লাইট চালু নিয়েও।
বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুই নেতার মধ্যে এই বৈঠকের কথা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে শুক্রবার (৪ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বৈঠকে মুখ্যমন্ত্রী রাজ্যের বিভিন্ন বিষয়ে উন্নতির জন্য প্রতিবেশী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন। মুখ্যমন্ত্রী ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্যকে আরও সহজতর করার কথা বলেন। পাশাপাশি আগরতলা-ঢাকার মধ্যে বিমান পরিসেবা চালু করতেও বলেন। এই অনুরোধে শেখ হাসিনা সম্মতিও প্রকাশ করেছেন এবং দ্রুত পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।
এতে আরও বলা হয়, আন্তঃরাষ্ট্রীয় গাড়ি চলাচলের জন্য সাময়িক পারমিটসহ বিবিআইএন নম্বর প্রদানের বিষয়েও ইতিবাচক আলোচনা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর মধ্যে আসন্ন বৈঠকে যে সমঝোতা ও চুক্তি হবে তার মধ্যে ত্রিপুরার বিষয়ও রয়েছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের সম্মতিক্রমে ত্রিপুরার সোনামুড়া ও বাংলাদেশের মধ্যে তৈরি হতে যাওয়া জলপথকে ‘আন্তর্জাতিক প্রটোকল রুট’ হিসেবে ঘোষণা করতেও রাজি।
শেখ হাসিনা-বিপ্লব বৈঠকে ত্রিপুরা থেকে রাবার ও বাঁশসহ ১৪টি পণ্য রপ্তানির ওপর ছাড় দেওয়ার বিষয়েও বৈঠকে সম্মতি আসে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft