বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ট্রাম্প আরও বেপরোয়া
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 4 October, 2019 at 4:31 PM
ট্রাম্প আরও বেপরোয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে কয়েকদিন আগেই অভিশংসন তদন্ত প্রক্রিয়া শুরু করেছে দেশটির নিম্নকক্ষের (হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের) ডেমোক্র্যাট সদস্যরা। তবে এটি যেন আমলেই নিচ্ছেন না তিনি। হয়ে উঠেছেন আরও বেপরোয়া।
ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্ত শুরুর কারণ হলো- তিনি ইউক্রেনের প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের নির্বাচনে পরোক্ষভাবে হস্তক্ষেপের জন্য বলেছিলেন। তাদের সেই ফোনালাপ ফাঁস হওয়ার পর ট্রাম্পের তীব্র সমালোচনা শুরু হয় এবং তার ক্ষমতা হারানোর সম্ভাবনা দেখা দেয়।
ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনেস্কিকে ফোন করে ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত করতে বলেন এবং তদন্তের মাধ্যমে এমন কিছু বের করতে আহ্বান জানান যাতে আগামী নির্বাচনের আগে জো বাইডেন সমালোচনার মুখে পড়েন। একইসঙ্গে বাইডেনের জনপ্রিয়তাও যেন কমে যায়।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, আগের বার ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনেস্কিকে ফোনের মাধ্যমে গোপনে এসব আহ্বান করেছিলেন ট্রাম্প। তবে এবার আর গোপনে নয়, সবার সামনেই করলেন তিনি। এমনকি শুধু ইউক্রেনকে নয়, চীনকেও এই আহ্বান জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটদের হয়ে লড়বেন জো বাইডেন। তাকে ট্রাম্পের শক্তিশালী প্রতিপক্ষ হিসেবেই বিবেচনা করা হচ্ছে। ক্ষমতা আগলে রাখতে তাই আগে থেকেই বাইডেনকে সরিয়ে দিতে চাচ্ছেন ট্রাম্প। তিনি চান, বাইডেন ও তার ছেলের বিরুদ্ধে তদন্ত হোক।
বৃহস্পতিবার হোয়াইট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রাম্প বলেন, বাইডেন ও তার ছেলের বিরুদ্ধে ইউক্রেনের তদন্ত করা উচিৎ। এমনকি চীনেরও এটি শুরু করা উচিৎ। কারণ, ইউক্রেনের সঙ্গে যা হয়েছে তার চেয়েও বেশি খারাপ হয়েছে চীনের সঙ্গে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft