মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
অর্থকড়ি
দেশে এলো ১৯৮ ট্রাক ভারতীয় পেঁয়াজ
কাগজ ডেস্ক :
Published : Friday, 4 October, 2019 at 8:32 PM
দেশে এলো ১৯৮ ট্রাক ভারতীয় পেঁয়াজগত সাত দিন ধরে ভারতের মহদিপুর স্থলবন্দরে আটকে থাকা পেঁয়াজভর্তি ২০০ ট্রাক বাংলাদেশে প্রবেশ করতে শুরু করে দিয়েছে। মহদিপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ভূপতি মন্ডল জানান,‘শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বিশেষ ব্যবস্থায় ভারতের পেঁয়াজভর্তি ট্রাকগুলো প্রবেশ করতে শুরু করেছে। সন্ধ্যা ৬টার মধ্যে সবগুলো ট্রাক প্রবেশ করবে।’ ইতিমধ্যে ১৯৮টি ট্রাক বাংলাদেশে ঢুকেছে। নিউজ টুয়েন্টি ফোর।
তিনি বলেন, ভারতের শিল্প-বাণিজ্য মন্ত্রণালয় এক নির্দেশনা জারি করে ২৯ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। এর ফলে মহদিপুর স্থলবন্দরে পেঁয়াজভর্তি প্রায় ২০০ ট্রাক আটকা পড়ে।
মহদিপুরের স্থানীয় রপ্তারিকারকেরা এ পেঁয়াজ রপ্তানির অনুমতি চেয়ে দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করলে তা অনুমোদন দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার উভয় বন্দরে সাধারণ ছুটি থাকার পরও দুপুর থেকে পেঁয়াজভর্তি ট্রাকগুলো বিশেষ ব্যবস্থায় বাংলাদেশে ঢুকতে শুরু করে।
সোনামসজিদ স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেসবা আহমেদ জানান, দুপুর ৩টা পর্যন্ত পেঁয়াজভর্তি ৭০টি ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে। বাকিগুলো সন্ধ্যা ৬টার মধ্যে প্রবেশ করবে।
এ ব্যাপারে সোনামসজিদ স্থলবন্দরে দায়িতরত্ব কাস্টমস পরির্দশক বুলবুল জানান, শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে মহদিপুর স্থলবন্দর থেকে পেঁয়াজভর্তি ট্রাকগুলো সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft