মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০
জাতীয়
‘খালেদা জিয়ার মতো ডিপ্লোম্যাটিক দূরদর্শিতা প্রধানমন্ত্রীর নেই’
কাগজ ডেস্ক :
Published : Saturday, 5 October, 2019 at 3:12 PM
‘খালেদা জিয়ার মতো ডিপ্লোম্যাটিক দূরদর্শিতা প্রধানমন্ত্রীর নেই’বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মতো ডিপ্লোম্যাটিক দূরদর্শিতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেই বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।
শনিবার (৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় সংসদ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।
মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রোহিঙ্গা সমস্যা যেভাবে মোকাবিলা করেছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা করতে ব্যর্থ হয়েছেন। কারণ বর্তমান প্রধানমন্ত্রীর মধ্যে খালেদা জিয়ার মতো ডিপ্লোম্যাটিক দূরদর্শিতা নেই।
তিনি বলেন, প্রধানমন্ত্রী যখন ভারতে গিয়েছেন তখন শুনেছি দ্বিপাক্ষিক আলোচনার মূল বিষয়বস্তু তিস্তার পানিবণ্টন, সীমান্ত হত্যা বন্ধ এবং আসামের চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) তালিকা। কিন্তু এখন দেখছি পেঁয়াজ হয়ে গেছে ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক আলোচনার বিষয়বস্তু। এমনকি প্রধানমন্ত্রী নিজে একটি ফরমাল অনুষ্ঠানে পেঁয়াজ নিয়ে রসিকতা করছেন। এটা অত্যন্ত লজ্জার বিষয়।
বিএনপির যুগ্ম-মহাসচিব আরও বলেন, প্যারিসে বোমা হামলা হয়েছে আর তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন এর সঙ্গে বিএনপি জড়িত কিনা তা খতিয়ে দেখা হবে। সবকিছুতে যদি এভাবে বিএনপিকে দেখতে পান, তবে আমার ভয় হয় কবে জানি বলে ওঠেন আওয়ামী লীগ তিন বার ক্ষমতায় থাকার জন্য বিএনপি ও জিয়াউর রহমান দায়ী।
তিনি বলেন, খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে যত প্রকার কষ্ট দেওয়ার তা এ সরকার দিচ্ছে। জিয়াউর রহমানকে খাটো করার জন্য যত প্রকার নোংরামি করার তাও এ সরকার করছে। কিন্তু জিয়াউর রহমান তার জীবনে কখনো শেখ মুজিবুর রহমানকে অসম্মান করেননি। জিয়াউর রহমান তার অনেক বক্তব্যে শেখ মুজিবুর রহমান সাহেবকে জাতীয় নেতা হিসেবে উল্লেখ করেছেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft