শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
জাতীয়
শিক্ষকদের সব দাবি বাস্তবায়িত হবে : হানিফ
কাগজ ডেস্ক :
Published : Saturday, 5 October, 2019 at 8:28 PM
শিক্ষকদের সব দাবি বাস্তবায়িত হবে : হানিফআওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মাহবুব উল আলম হানিফ বলেছেন, অতীতের যে কোনো সময়েরে তুলনায় বর্তমানে দেশের শিক্ষক সমাজের আর্থিক ও সামাজিক অবস্থান ভালো। এটা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।
প্রধানমন্ত্রী শিক্ষকদের প্রতি যথেষ্ট সহানুভূতিশীল। তিনি আরও বলেন, জাতির ক্রমোন্নতির ধারায় শিক্ষকদের অবশিষ্ট দাবি বাস্তবায়িত হবে। তাই শিক্ষার গুণগত মান উন্নয়নে আত্মনিয়োগ করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি। সেই সাথে দেশ বর্তমানে উন্নয়নের মহাসড়কে উল্লেখ করে প্রধানমন্ত্রীকে শক্তি যোগানোর জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ করেন।
শনিবার ব্যানবেইস মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর স্বপ্নের শিক্ষা ব্যবস্থা ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)। সভায় সভাপতিত্ব করেন স্বাশিপ সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো মহাপরিচালক মো. ফসিউল্লাহ ও বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল মো. মনজুর হোসেন।
সংগঠনের সাধারণ সম্পাদক ও জাতীয় শিক্ষক নেতা অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর উপস্থাপনায় আলোচনায় অংশ নেন প্রফেসর মো. সাজিদুল ইসলাম, অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী, মো. সাইদুর রহমান পান্না, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ তেলোয়াত হোসেন, মো. মজিবুর রহমান বাবুল, অধ্যক্ষ ড. আবু বকর সিদ্দিক, আকলিমা খাতুন, অধ্যক্ষ নজরুল ইসলাম ও শিক্ষক নেতারা।
মাহবুব উল আলম হানিফ বলেন, শিক্ষকরা শুধু মানুষ গড়ার কারিগর নয়, জাতি নির্মাণের অভিভাবকও বটে। তারা মানুষের শ্রদ্ধার পাত্র। একজন শিক্ষার্থী তার শিক্ষককে আদর্শ হিসেবে গ্রহণ করে। কাজেই শিক্ষকরা মেধা-জ্ঞানসম্পন্ন ও নীতি আদর্শের প্রতীক হলে জাতির ভবিষ্যত ভালো হতে বাধ্য। তিনি আরও বলেন, পারিবারিক শিক্ষা ও প্রাতিষ্ঠানিক শিক্ষা উভয়ের সমন্বয়ে আদর্শ মানুষ সৃষ্টি হয়। বঙ্গবন্ধু পরিবারে দুটি গুণাবলি ছিল তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার মধ্যে। আজ শুধু তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, একজন সৎ বিশ্বনেতাও বটে। একই ধারা ও অনুশাসনে তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল আধুনিক যুব সমাজের গর্ব, দেশের অহংকার। পক্ষান্তরে জিয়া-খালেদা পরিবারের দিকে তাকালে পার্থক্যটা স্পষ্ট হয়ে যায়। একেই বলে সুশিক্ষা ও নীতি আদর্শ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft