বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে সমকাল সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে মামলায় আদালতের সমনজারি
কাগজ সংবাদ :
Published : Monday, 7 October, 2019 at 6:03 AM
যশোরে সমকাল সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে মামলায় আদালতের সমনজারিদৈনিক সমকালের প্রকাশক একে আজাদসহ পত্রিকার তিন কর্মকর্তার বিরুদ্ধে মানহানির মামলা করেছেন মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম যশোরের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন। প্রকাশিত একটি সংবাদে মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেনকে জামায়াতের রোকন উল্লেখ করায় রোববার যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলাটি করা হয়েছে।
মামলার অন্য আসামিরা হলেন, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি ও প্রতিবেদক জয়নাল আবেদিন।
রোববার বেলা ১১টার দিকে মামলাটি দায়েরের পর যশোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক অভিযোগ আমলে নিয়ে বিকেলে আসামিদের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী গাজী আব্দুল কাদির।
গত ১ অক্টোবর পত্রিকাটি ‘যশোরে ফের আলোচনায় শাহীন চাকলাদার’ শীর্ষক সংবাদে মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেনকে এক সময়ে জামায়াতের রোকন ছিলেন বলে উল্লেখ করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে তিনি এ মামলা করেন।
মামলার বাদী বলেন, ‘আমি একজন বীর মুক্তিযোদ্ধা। আমাকে জামায়াতের রোকন বানানোর কারণে আমার মান-সম্মান ও রাজনৈতিক, সামাজিক মর্যাদা ক্ষুন্ন হয়েছে। একারণে আমি সমকাল পত্রিকার বিরুদ্ধে মামলা করেছি’।
মামলার আইনজীবী গাজী আব্দুল কাদির বলেন, ‘সমকাল পত্রিকার প্রকাশক, ভারপ্রাপ্ত সম্পাদক ও একজন প্রতিবেদকের বিরুদ্ধে দ-বিধির ৫০০, ৫০১, ৫০২ ও ১০৯ ধারায় আমরা মোকদ্দামা করেছি’।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft