সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহীতে এক কেজির বাটখারা ৮৫২ গ্রাম ২০ হাজার টাকা জরিমানা
রাজশাহী ব্যুরো :
Published : Monday, 7 October, 2019 at 4:16 PM
রাজশাহীতে এক কেজির বাটখারা ৮৫২ গ্রাম ২০ হাজার টাকা জরিমানা ওজনে হেরফের। ওজনের সময় বাটখারায় কম দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন রাজশাহী নগরীর লক্ষ¥ীপুর এলাকার সুফিয়ানের মুরগি ঘরের মালিক। দোকানটির ১০০ গ্রাম থেকে শুরু করে এক কেজি ওজনের সব বাটখারার সঠিক ওজন নেই। সবমিলে ১৫ টি বাটখারা একটির ওজন ঠিক নেই। দীর্ঘদিন থেকে এই দোকানের ক্রেতারা প্রতারিত হয়ে আসছে।
সর্বশেষ আজ সোমবার বেলা ১২টার দিকে ওই মুরগির দোকানে অভিযান পারিচালনা করে জাতীয ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দোকানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, দীর্ঘদিন ধরে ওজনে কম দিয়ে আসছেন রাজশাহী নগরীর লক্ষ¥ীপুর এলাকার সুফিয়ানের মুরগি ঘরের মালিক। এই দোকানে আসা ক্রেতারা সবাই প্রতারিত হচ্ছে।
তিনি আরো বলেন, দোকানটিতে এক কেজি ওজনের বাটখারা ৮৫২ গ্রাম। ৫০০ গ্রামের বাটকারা ৪৪৬ গ্রাম। এসময় এক কেজি ওজনের ১০টি, ৫০০ গ্রাম ওজনের দুইটি, ২০০ গ্রাম ওজনের দুইটি ও ৫০ গ্রাম ওজনের একটি বাটখারা জব্দ করা হয়।
এছাড়া এই এলাকার খুকুমনি কনফেকশনারীতে আটা ও মেয়াদ উত্তীর্ণ মালামাল বিক্রির অভিযোগে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনদিকে, ডেলটা ডায়াগনস্টিকের পরিবেশ পরিচ্ছন্ন না থাকায় সতর্ক করা হয়েছে।
জাতীয ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, এটি একটি নিয়মিত অভিযান। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft