বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
জাতীয়
ছাত্ররাজনীতি নয়, শিক্ষকরা পেশাজীবী রাজনীতি বন্ধ করুন : হানিফ
কাগজ ডেস্ক :
Published : Sunday, 13 October, 2019 at 8:09 PM
ছাত্ররাজনীতি নয়, শিক্ষকরা পেশাজীবী রাজনীতি বন্ধ করুন : হানিফছাত্ররাজনীতি নিষিদ্ধ করার জন্য এক শ্রেণির লোক উঠে পড়ে লেগেছে। কিন্তু ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল একটা ইতিহাস আছে। দেশের স্বাধীনতা অর্জনে এই ছাত্ররাই সবচেয়ে বড় অবদান রেখেছে। ছাত্ররাজনীতি বন্ধ না করে বরং শিক্ষকরা পেশাজীবী রাজনীতি বন্ধ করুন। শিক্ষকরা পেশাজীবী রাজনীতিতে যুক্ত হওয়ার কারণে ছাত্রদের কাছ থেকে সম্মান হারাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মহাবুবুল আলম হানিফ।
রোববার (১৩ অক্টোবর) শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দলীয় লেজুড়বৃত্তি রাজনীতির কারণে ছাত্রদের উপর থেকে নিজেদের নিয়ন্ত্রণ হারিয়েছেন শিক্ষকরা। ছাত্ররা এখন আর শিক্ষকদের সন্মান করে না। আজকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ভিসি হওয়ার জন্য বিভিন্ন পদ ও পদবী পাওয়ার জন্য লবিং করেন৷
হানিফ আরও বলেন, এলপিজি গ্যাস আমাদের দেশে তৈরী হয় না। বিদেশ থেকে আমদানি করে এটাকে প্রক্রিয়াজাত করে সিলিন্ডার আকারে বিক্রি করা হয়৷ সেই এলপিজি গ্যাস বিদেশ থেকে আমদানি করে প্রক্রিয়াজাত করে সিলিন্ডারে করে ভারতের ত্রিপুরাসহ আশেপাশের রাজ্যগুলোতে আমরা রপ্তানি করবো। সেজন্য আমরা বাংলাদেশে ট্রিটমেন্ট প্ল্যান্ট করবো৷ এতে দেশের ক্ষতি হবে না।
সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন৷ বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান। সম্মেলনের উদ্বোধন করেন, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ এমপি। সাধারণ সম্পাদকের প্রতিবেদন পাঠ করেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক রফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরান প্রমুখ।
এরআগে, সকালে পুরান বাজার এলাকায় প্রথমে জাতীয় ও পরে দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে এ সম্মেলনের প্রথম পর্ব শুরু হয়৷



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft