সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
জাতীয়
দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে : খাদ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Sunday, 13 October, 2019 at 8:09 PM
দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে : খাদ্যমন্ত্রীখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, অনিয়ম আর দুর্নীতির সঙ্গে যারা সম্পৃক্ত থাকবেন, তাদের ছাড় দেওয়া হবে না। খাদ্য মন্ত্রণালয়ই সর্বপ্রথম দুর্নীতি বিরোধী অভিযান শুরু করে। খাদ্য বিভাগের দুর্নীতি সহনীয় পর্যায়ে আছে।
রোববার (১৩ অক্টোবর) দুপুরে আসন্ন আমন সংগ্রহ অভিযান সফল করার লক্ষ্যে রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, চলতি মৌসুমে দেশে পর্যাপ্ত আমন ধান উৎপাদন হয়েছে। আমরা কৃষকদের ন্যায্যমূল্য দেবার জন্য যথাসাধ্য চেষ্টা করব। চলতি মৌসুমে কী পরিমাণ আমন ধান সরকার সংগ্রহ করা হবে তা আগামী ৩১ অক্টোবর উচ্চপর্যায়ের সভায় নির্ধারণ করা হবে। আর এ ক্ষেত্রে সচেতনতামূলক সভার মাধ্যমে সবাইকে অবহিত করে প্রকৃত কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান সংগ্রহ করা হবে।
দেশে খাদ্য ঘাটতি নেই উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, আমরা সরকার গৃহীত খাদ্যবান্ধব কর্মসূচি যেমন- টিআর, কাবিখা, কাবিটাসহ বিভিন্ন ধরনের খাদ্যবান্ধব কর্মসূচি সফলভাবে পরিচালনা করছি। আমরা আধুনিক খাদ্য গুদাম তৈরি করছি। আগামীতে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে চালসহ বিভিন্ন ধরনের খাদ্য বিদেশে রফতানি করা সম্ভব হবে।
রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নাজমানারা খানুম। মতবিনিময় সভায় রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মনিরুজ্জামান ও বিভাগের আট জেলার খাদ্য নিয়ন্ত্রকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft