শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
অর্থকড়ি
তৃতীয় সমুদ্র বন্দর পায়রা সার্ভিস জেটি ও মোবাইল হারবার ক্রেনের কার্যক্রম শুরু
এইচ,এম, হুমায়ুন কবির, কলাপাড়া (পটুয়াখালী) :
Published : Tuesday, 15 October, 2019 at 5:30 PM
তৃতীয় সমুদ্র বন্দর পায়রা সার্ভিস জেটি ও মোবাইল হারবার ক্রেনের কার্যক্রম শুরুপায়রা বন্দরের সার্ভিস জেটি ও মোবাইল হারবার ক্রেনের মাধ্যমে অপারেশনাল কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার বেলা ১২ টায় বন্দরের জেটিতে বেলজিয়াম ভিত্তিক কোম্পানি জান-ডি-নুল এর কন্টেইনার খালাসের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।
পায়রা বন্দর কর্তৃপক্ষের সুপারিনটেনডেন্ট এস এম ইমতিয়াজ জানান, প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে বন্দরের সার্ভিস জেটি স্থাপন শেষে ২৯ কোটি টাকা ব্যয়ে ৬৪ টন লিফটিং ক্যাপাসিটি সম্পন্ন মোবাইল হারবার ক্রেনের মাধ্যমে এ অপারেশন শুরু করা হয়েছে। এছাড়াও কার্যক্রমের সাথে সংযুক্ত হয়েছে ৩০ টন ক্যাপাসিটির একটি মোবাইল হাইড্রোলিক ক্রেন এবং ২৫ টন ক্যাপাসিটির একটি ফর্ক লিফট। এই সার্ভিস জেটির মাধ্যমে পন্য ওঠানামাসহ জাহাজে বিশুদ্ধ পানি সরবরাহ করা যাবে। এছাড়া এই জেটিতে সার্বক্ষনিক বিদ্যুৎ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বন্দরের নিরাপত্তা উপ-পরিচালক লেফটেনেন্ট কমান্ডার মোস্তাফিজুর রহমান, সহকারী পরিচালক সোহেল মীর, সহকারী প্রকৌশলী আসাদুল্লা আশি প্রমুখ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০১৯ বাস্তবায়নে ১০ টি ফাস্ট ট্রাক প্রকল্পের মধ্যে দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রা অন্যতম। বর্তমানে দ্রুত গতিতে এগিয়ে ছলছে বন্দরের অবকাঠামো উন্নয়ন এবং অপারেশনাল কাজ । ২০২১ সালের মধ্যে এ বন্দরের পূনাঙ্গ কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft