বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
বিনোদন সংবাদ
নায়িকা হিসেবে প্রস্তুত নিচ্ছে দিঘী
বিনোদন ডেস্ক :
Published : Wednesday, 16 October, 2019 at 6:06 AM
নায়িকা হিসেবে প্রস্তুত নিচ্ছে দিঘীশিশুশিল্পী হিসেবে গ্রামীণফোনের বিজ্ঞাপনে অভিনয় করে সকলের নজরে আসেন দিঘী। ‘বাবা জান? আমাদের বাসায় যে ময়না পাখিটা আছে না? ও না আজকে আমার নাম ধরে ডেকেছে।’ এই সংলাপের মধ্য দিয়ে বেশ পরিচিতি লাভ করেন তিনি। প্রায় ৩৬টি সিনেমায় শিশু শিল্পী হিসেবে অভিনয় করেছেন। এরই মধ্যে অনেক তারকাদের সঙ্গেই কাজ করেছেন তিনি। সর্বশেষ ২০১২ সালের পর তাকে আর সিনেমাতে দেখা যায় নি। পড়াশোনা নিয়ে বেশ ব্যস্ত ছিলেন দিঘী।
চলতি বছরের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নিয়ে স্ট্যামফোর্ড স্কুল ও কলেজ থেকে ‘এ-মাইনাস’ পেয়ে উত্তীর্ণ হয়ে একটি বেসরকারি কলেজে ভর্তি হয়েছেন এই ক্ষুদে তারকা। দিঘী মাধ্যমিকের গন্ডি পার করলেন এইবার, তবে কি আবারও সিনেমায় দেখা যাবে তাকে এমন প্রশ্নই এখন সবার মনে।
দিঘী জানান, এ বছরই আমি মাধ্যমিক শেষ করে কলেজে উঠেছি। আর তাই পড়াশোনার ব্যস্ততাটাও একটু বেড়েছে। পড়াশোনার বাইরে এখন কাজের কোনো পরিকল্পনা নেই। তবে শুটিংয়ের ব্যস্ততা না থাকলেও বিভিন্ন শো বা অনুষ্ঠানে মাঝে মাঝে ব্যস্ততা থাকে।
চলচ্চিত্রে ফেরা নিয়ে তিনি বলেন, আমি যে অভিনয় খুব একটা বুঝতাম তা কিন্তু নয়! মায়ের ইচ্ছাতেই অভিনয়ে এসেছিলাম। মানুষ আমাকে কতটা ভালোবাসে সেটা এখন বুঝতে পারি। ‘জনপ্রিয়তা কী’ সেটি বোঝার আগেই বড় হয়ে গিয়েছি। সেইদিক থেকে দর্শকরা আমাকে শিশুশিল্পী হিসেবে দেখে অভ্যস্ত। নতুন করে আবারো ফিরলে ম্যাচিউর চরিত্রের মাধ্যমে ফিরতে হবে। তাই এমন গল্পের মাধ্যমে ফিরতে চাই যে কাজটি দেখে দর্শকদেরও ভালো লাগবে। সব কিছু মিলিয়ে একটু সময় নিচ্ছি। বলা যায়, নায়িকা হিসেবে আমি প্রস্তুত হচ্ছি।
তিনি আরও বলেন, এখন পর্যন্ত আমার ইচ্ছে সিনেমাতেই নিজের ক্যারিয়ার গড়বো। অভিনয় আমার জন্য অভ্যাস ও ভালোবাসা দুটোই। তাই এই জায়গাটাই আমার প্রথম পছন্দ। তবে এখনো অনেক সময় সামনে। পরিকল্পনার পরিবর্তনও হতে পারে।
প্রসঙ্গত, গুণী নির্মাতা কাজী হায়াৎ পরিচালিত ‘কাবুলিওয়ালা’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন দিঘী। ‘কাবুলিওয়ালা’তে অভিনয় করেই ২০০৬ সালে ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। তারপরে আরও দুটি চলচ্চিত্রে অভিনয়ের কারণে শ্রেষ্ঠ শিশু চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করে। দিঘী অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো ‘দাদীমা, চাচ্চু্‌, সাজঘর, বাবা আমার বাবা, ১ টাকার বউ, অবুঝ শিশু, রিকসাওয়ালার ছেলে, চাচ্চু আমার চাচ্চু, দ্যা স্পিড’। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft