শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০
জাতীয়
দেশে বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন তৈরি করলে বেশি ট্যাক্স দিতে হবে : তথ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 17 October, 2019 at 8:29 PM
দেশে বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন তৈরি করলে বেশি ট্যাক্স দিতে হবে : তথ্যমন্ত্রী বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রে সরকার একটি নীতিমালা করবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেছেন, নতুন নীতিমালা অনুযায়ী দেশে বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন তৈরি করলে অনেক বেশি ট্যাক্স দিতে হবে।
তিনি বলেন বলেন, এ ব্যাপারে ইতোমধ্যে আমরা সংশ্লিষ্টদের চিঠি দিয়েছি। সবার সাথে আলোচনা করেই আমরা নেই সিদ্ধান্ত গ্রহণ করব।
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সচিবালয়ে দেশে টেলিভিশনের ক্যাবল নেটওয়ার্ককে ডিজিটাল পদ্ধতির আওতায় আনতে সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে যারা বিজ্ঞাপন বানায়, তারা দেখা যাচ্ছে... আমাদের দেশের অনেক স্মার্ট ও বিশ্বমানের মডেল থাকা সত্ত্বেও বিদেশের দ্বিতীয় গ্রেডের শিল্পী দিয়ে বিজ্ঞাপন বানানো হচ্ছে। যেটি সমীচীন নয়।’
তিনি বলেন, আপনারা জানেন যখন দেশে শুধুমাত্র বিটিভি একটি মাত্র চ্যানেল ছিল, তখন বিটিভিতে ব্যাপক বিজ্ঞাপন প্রচারিত হতো। তখন বিদেশি কোনো শিল্পী দিয়ে যদি বিজ্ঞাপনচিত্র তৈরি করা হতো সেটার জন্য আলাদা এক্সটা ট্যাক্স দিতে হতো।
আমরা সেই নিয়মটি পুনঃপ্রবর্তন করার জন্য উদ্যাগ গ্রহণ করেছি।
তথ্যমন্ত্রী আরও বলেন, অবশ্যই মুক্তবাজার অর্থনীতিতে যে কেউ যে কাউকে দিয়ে, হলিউডের শিল্পী দিয়েও বানাতে পারেন, অসুবিধা নেই। সেটার জন্য অবশ্যই অনেক বেশি ট্যাক্স দিতে হবে। আমাদের শিল্পীদের বঞ্চিত করে বাইরের শিল্পী দিয়ে বানানোর একটা যৌক্তিকতাও থাকতে হবে। সুতরাং আমরা এক্ষেত্রে একটা নিয়মনীতি প্রবর্তনের উদ্যোগ নিয়েছি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft