মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
জাতীয়
ফাহাদ হত্যার চার্জশিট দ্রুত দাখিল করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 19 October, 2019 at 8:01 PM
ফাহাদ হত্যার চার্জশিট দ্রুত দাখিল করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রীবাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িত প্রকৌশল বিভাগের দ্বিতীয় শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে দুঃখ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অতি দ্রুত ফাহাদ হত্যাকাণ্ডের চার্জশিট জমা দেওয়া হবে।
শনিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টার দিকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) ‘সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার এগিয়ে চলছে’ শীর্ষক ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দুঃখ প্রকাশ করেন। ছায়া সংসদীয় এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি।
এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর দুর্নীতিবিরোধী অভিযানের বিষয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের চলমান অভিযান কোনো নির্দিষ্ট বিষয়কে উদ্দেশ্য করে নয়। এ অভিযান দুর্নীতির বিরুদ্ধে। সুতরাং যতদিন দুর্নীতি থাকবে, ততদিন এ অভিযান চালানো হবে। প্রধানমন্ত্রী যেখানেই দুর্নীতি, অন্যায়, অবিচার দেখেছেন, সেখানেই ব্যবস্থা গ্রহণ করেছেন। দুর্নীতিবিরোধী এ অভিযানে তিনি কাউকে ছাড় দিচ্ছেন না।
আমরা গত টার্মে জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছি জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ নির্মূল হয়েছে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। বর্তমানে আমরা সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।
নতুন প্রজন্ম যেন মাদকের সঙ্গে জড়িয়ে না যায় এমন আহ্বান করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাহলে আমাদের নতুন প্রজন্ম নিঃশেষ হয়ে যাবে। আমরা চাই, নতুন প্রজন্ম আমরা যে সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখছি, তা পূরণ করবে। নতুন প্রজন্ম যদি এগিয়ে আসে তাহলে কোনো বাধাই আমাদের উন্নয়নে বাধাগ্রস্ত করতে পারবে না।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের উল্লেখ করে মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর আমরা পথ হারিয়ে ফেলেছিলাম। তারই যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই জায়গাতেই যেতে চাই।
ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে ছায়া সংসদীয় এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে অংশগ্রহণ করে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি ও বিরোধীদলের ভূমিকায় ছিল ঢাকা কলেজের শিক্ষার্থীরা। বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে অংশগ্রহণ করা বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি জয়ী হয়। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft