শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
জাতীয়
মুক্তিযোদ্ধারা এদেশের শ্রেষ্ঠ সন্তান : নাসিম
কাগজ ডেস্ক :
Published : Sunday, 20 October, 2019 at 8:10 PM
মুক্তিযোদ্ধারা এদেশের শ্রেষ্ঠ সন্তান : নাসিমমুক্তিযোদ্ধারা এদেশের শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মস্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, পঁচাত্তর পরবর্তী যে কোন সরকারের চেয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের সবচেয়ে বেশি মর্যাদা দিয়েছেন, সম্মানীত করেছেন। তাদের জন্য মর্যাদা সম্পন্ন রাষ্ট্রীয় কোষাগারের ভাতা প্রদান করা হচ্ছে।
রোববার (২০ অক্টোবর) তার নির্বাচনী এলাকা কাজিপুরে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রমের শুরুতে সূচনা বক্তবে এ কথা বলেন।
নাসিম বলেন, পাকিস্তানি শাসন-শোষণের কবল থেকে এ দেশকে মুক্ত করতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন। দেশকে স্বাধীন হয়েছে। স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে। জাতি লাল সবুজের একটি পতাকা পেয়েছে। কিন্তু একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রে পঁচাত্তরের ১৫ আগষ্ট জাতির জনককে হত্যার পর এ দেশে মুক্তিযুদ্ধের চেতনা ভুলুণ্ঠিত হয়। পঁচাত্তর পরবর্তীতে বিএনপি-জামাত নেতৃত্বাধীন সরকার মুক্তিযোদ্ধাদের মধ্যে বিভাজন সৃষ্টির লক্ষ্যে মুক্তিযোদ্ধাদের ভুয়া তালিকা তৈরি করে। এ কারণে জটিলতা সৃষ্টি হয়েছে। কে আসল কে নকল তা স্পষ্ট করার জন্য যাচাই- বাছাই কার্যক্রম শুরু হয়েছে।
এ দিকে একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে মোহাম্মদ নাসিম ১৪ দলের শরীক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যকে অত্যন্ত দুঃখজনক আখ্যা দিয়ে বলেন, রাশেদ খান মেনন একজন প্রবীণ রাজনীতিবিদ। তার কাছ থেকে আমরা সব সময় দায়িত্ববোধ থেকে বক্তব্য আশা করি।
তিনি বরিশালে তার পার্টি ফোরামে যে বক্তব্য দিয়েছেন তা তার ব্যক্তিগত অভিমত হতে পারে। কিন্তু ১৪ দলের সাথে এর কোন সম্পর্ক নেই। জনগণ ভোট দিয়ে সরকার প্রতিষ্ঠার এক বছর পর তিনি কেন এ কথা বললেন- এর জবার ১৪ দলের মিটিং ডেকে তাঁর কাছ থেকে নেয়া হবে। নাসিম মনে করেন- জনগণের ভোটে নির্বাচিত সরকার দেশ পরিচালনা করছে। জনগন ভোট দিয়েছেন বলেই রাশেদ খান মেনন এমপি হয়েছেন। তার এই বক্তব্য অত্যন্ত দুঃখ জনক এবং আমরা বিস্মিত হয়েছি।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দীকি, মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান আলী।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft