সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০
জাতীয়
‘সমগ্র জাতিকে বঙ্গবন্ধু ঐক্যবদ্ধ করেছিলেন বাকশালের মাধ্যমে’
কাগজ ডেস্ক :
Published : Friday, 25 October, 2019 at 7:58 PM
‘সমগ্র জাতিকে বঙ্গবন্ধু ঐক্যবদ্ধ করেছিলেন বাকশালের মাধ্যমে’স্বাধীনতার পর বঙ্গবন্ধু সরকার যত বেশি সফল হয়েছিল, ততই ষড়যন্ত্রের শিকার হয়েছিল উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যত বেশি সফল হবেন, ততই ষড়যন্ত্র হবে এবং তিনিই একমাত্র টার্গেট।
শুক্রবার (২৪ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের ‘মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নেতৃত্ব’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম বলেন, সমগ্র জাতিকে বঙ্গবন্ধু ঐক্যবদ্ধ করেছিলেন বাকশালের মাধ্যমে। বঙ্গবন্ধুর অত্যন্ত বিশ্বস্ত সহচর জাতীয় চার নেতাকেও সেসময় হত্যা করা হয়েছিল। এক সময় খুনিদের টার্গেট ছিল জাতির পিতা বঙ্গবন্ধু, আজকে শেখ হাসিনাই তাদের একমাত্র টার্গেট। তাই উৎফুল্ল হওয়ার কিছু নাই, আমাদের সবাইকে সাবধান থাকতে হবে।
বহুল আলোচিত সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যাকাণ্ডের রায়ের কথা উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, নুসরাত হত্যাকাণ্ডের ছয় মাসের মধ্যে বিচার হয়েছে। সমগ্র দেশবাসী সন্তুষ্ট প্রকাশ করেছে এ রায়। আর বিএনপির ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ রায়েও নাকি খুদ আছে। টেলিভিশনের টকশোতে ও দেখলাম কিছু বুদ্ধিজীবী এ রায়ের বিপক্ষে কথা বলছেন। কোনো কিছুতেই তাদের সন্তুষ্টি নেই। তারা চেয়েছিল এ রায় যেন বিলম্বিত হয়। নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপির বর্তমানে এ অবস্থা। বিএনপির অবস্থা আরও খারাপ হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লড়াই-সংগ্রামের ফলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি উল্লেখ করে নাসিম বলেন, বঙ্গবন্ধু মহাত্মা গান্ধী, আব্রাহাম লিংকন, মাওসেতুংয়ের মত বিশ্বকে আলোকিত করেছিল তার মহান নেতৃত্ব। বঙ্গবন্ধুকে আমরা দুঃখজনকভাবে হারালেও তার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু মানেই হচ্ছে বাংলাদেশ।
সভায় সভাপতিত্ব করেন- বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। এতে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আবদুল জলিল ভূঁইয়া, অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার প্রমুখ।
নুরজাহান মনির সঞ্চালনায় আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft