সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে বিশেষ সভায় ১৬ দফা দাবিতে কর্মসূচি
৫ নভেম্বর থেকে তিন দিনের পেট্রোলপাম্প-ট্যাংকলরি ধর্মঘট
কাগজ সংবাদ :
Published : Saturday, 26 October, 2019 at 6:59 AM
৫ নভেম্বর থেকে তিন দিনের পেট্রোলপাম্প-ট্যাংকলরি ধর্মঘট১৬ দফা দাবিতে আগামী ৫ থেকে ৭ নভেম্বর তিনদিনের ধর্মঘট আহবান করেছে খুলনা বিভাগসহ বৃহত্তর ফরিদপুর জেলার ট্যাংকলরি মালিক-শ্রমিক ও জ্বালানী তেল ব্যবসায়ীরা। শুক্রবার দুপুর ১২টায় প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংগঠনের বিশেষ সভায় এ ধর্মঘটের ডাক দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জ্বালানী তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় সভাপতি আলহাজ আব্দুল গফফার বিশ্বাস।
সংগঠনের নেতৃবৃন্দ বলেন, জ¦ালানী তেল ব্যবসার সাথে জড়িত সংগঠনগুলো দীর্ঘদিন ধরে তেল বিক্রিতে সাড়ে সাত শতাংশ কমিশন নির্ধারণ, তেল ব্যবসায়ীদের পরিচয় সুনির্দিষ্টকরণ, ট্যাংকলরি শ্রমিকদের দুর্ঘটনা বীমা চালু, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান এবং পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স গ্রহণ বাতিল, চাঁদাবাজি বন্ধসহ ১৫ দফা দাবি জানিয়ে আসছিল। সরকার এসব দাবি বাস্তবায়নের আশ^াস দিলেও তা কার্যকর করেনি। বরং সম্প্রতি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পাম্পে পাম্পে গিয়ে অযৌক্তিক জরিমানা আর হয়রানী শুরু করেছে। যে কারণে আন্দোলনের এই কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়েছে।
নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে তাদের ১৬ দফা দাবি মানা না হলে আগামী ৫ থেকে ৭ নভেম্বর তিনদিন খুলনা বিভাগে ধর্মঘট পালন করা হবে এবং আগামীতে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
সভায় জ্বালানী তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন, যশোর জেলা সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, ট্যাংকলরি ওনার্স এ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি নূর ইসলাম উপস্থিত ছিলেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft