মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
জীবনধারা
মনের কথা বলে চোখ!
কাগজ ডেস্ক :
Published : Monday, 28 October, 2019 at 6:47 AM
মনের কথা বলে চোখ!সৌন্দর্য মোটেও নিরপেক্ষ জিনিস নয়। তা কেবল স্থান, কাল ও পাত্রের উপর নির্ভর করে। এই পৃথিবীর অপরূপ সৌন্দর্য দেখে আমাদের মনও হয় আপ্লুত। পৃথিবীর এই অপরূপ রূপের কিছুই কখনো দেখতে পেলেন না। আজীবন কাটালেন অন্ধকারের কালো দেখে। এক ভয়ংকর অনুভূতি হবে সেটা বলার অপেক্ষা রাখে না। এই যে প্রকৃতির রূপ রং দেখি আমরা তা সম্ভব হয়েছে আমাদের দুই চক্ষুরত্নের দ্বারাই। চোখ আছে তাই মানুষ সৌন্দর্য অবলোকন করতে পারে।
আমাদের শরীরের সবচেয়ে সুন্দর, আকর্ষণীয় এবং প্রয়োজনীয় অঙ্গ হচ্ছে চোখ। আর আমাদের ব্যক্তিত্ব কেমন বা মানুষ হিসেবেই বা কেমন তাও বোঝা যায় চোখের রং থেকেই।
বাদামী চোখ
বাদামী রংয়ের চোখ যাদের, তারা খুব বন্ধুত্বপূর্ণ এবং সংবেদনশীল হয়ে থাকেন। আর অন্যদের কাছে টানার বিশেষ ক্ষমতা রয়েছে এদের। আর পেশার ক্ষেত্রে খানিকটা জেদি স্বভাবের যদিও টিমকে ভালোভাবেই চালিয়ে নেওয়ার যোগ্যতা রাখেন।
নীল চোখ
চোখের মণি সাগর বা আকাশের মতো নীল-যেমনই হোকনা কেন, নীল নয়নারা দেখতে সুন্দর তাতে কোনো সন্দেহ নেই। তা না হলে কি আর এদের নিয়ে এতো গান কবিতা হয়? তবে চোখের রং যাঁদের নীল তাঁরা নাকি শিশু বয়স থেকেই একটু লাজুক স্বভাবের হয়ে থাকে এবং অল্পতেই দুঃখ পায় বা কেঁদে ফেলে। তাছাড়া এক পরিসংখ্যান থেকে জানা গেছে যে, তাদের প্রায়ই অ্যালকোহলজনিত সমস্যা হয়ে থাকে।
সবুজ চোখ
শতকরা মাত্র চার ভাগ মানুষের চোখের রং হয়ে থাকে সবুজ। আর সে কারণেই হয়তো সকলের পছন্দ সবুজ চোখের মণি। মার্কিন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ কুইন্সল্যান্ড-এর করা এক সমীক্ষা থেকে বেরিয়ে এসেছে, যে চোখ যাদের সবুজ তারা খুব সৃজনশীল, স্থিতিশীল ও বাস্তববাদী হয়ে থাকেন। এবং জীবনে চলার পথে যে কোনো সমস্যাকে সহজে মোকাবিলা করতে পারেন।
ধূসর চোখ
এই চোখের মানুষ সাধারণত হয়ে থাকে খুবই ভদ্র এবং কোনো ধরনের বাড়াবাড়ি পছন্দ করেনা। তবে অন্যদের পক্ষে তাঁদের মন বোঝা বেশ কঠিন হয়ে থাকে। তবে পেশাগত জীবনে তাঁরা বেশ শক্তিশালী ভূমিকা রাখতে পারেন এবং টিমের সাথে মিলেমিশে কাজ করতেও ভালোবাসেন।
ছাই রঙের চোখ
কখনো ধূসর রঙের চোখের দিকে তাকিয়েছেন? এই রঙের চোখ গুলো খুব অদ্ভুত আর ধূসর রঙের চোখের মানুষেরা রহস্যময় হয়ে থাকে।
কালো চোখ
ভালো বন্ধুত্ব করতে হলে কালো চোখের অধিকারীরা সবচেয়ে এগিয়ে।
বেশ কয়েকটি গবেষণায় জানা যায় মানুষের চোখের মণির রং এর সাথে চরিত্রের অনেকটা মিল থাকে। সুইডেনের ও্যরেব্রো বিশ্ববিদ্যালয়ের এক গবেষণা থেকেও এসব তথ্য বেরিয়ে এসেছে। সে সমীক্ষায় অংশ নিয়েছিলেন মোট ৪০০ জন মানুষ এবং তাদের চোখের মণির রং ছিলো বিভিন্ন রঙয়ের।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft