বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
সারাদেশ
জমি দখলে নিতে অর্ধ লাখ টাকার গাছ কাটল দুর্বৃত্তরা
ঝালকাঠি প্রতিনিধি :
Published : Friday, 1 November, 2019 at 8:08 PM
জমি দখলে নিতে অর্ধ লাখ টাকার গাছ কাটল দুর্বৃত্তরাঝালকাঠির নলছিটি উপজেলায় বিরোধপূর্ণ একটি সম্পত্তি জোরপূর্বক দখলে নিতে অর্ধ লাখ টাকার গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১ নভেম্বর) রাতে নলছিটি পৌর এলাকার পরমপাশা গ্রামের খান বাড়ির পাশে একটি বাগানে এ ঘটনা ঘটে।
এ সময় দুর্বৃত্তরা ওই বাগানে থাকা নানা প্রজাতির ফলদ ও বনোজ গাছ কেটে ফেলে। এ ঘটনায় নলছিটি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।
অভিযোগ সূত্রে জানা যায়, ২০ বছর আগে পরমপাশা গ্রামের ব্যাংক কর্মকর্তা সোহেল রানার পৈত্রিক সম্পত্তির ১৬ শতাংশ জমিতে দেশীয় ফলদ ও বনোজ গাছের বাগান তৈরি করেন। ৪ বছর আগে তার ফুফু আলেয়া বেগম তার অংশের ৩ শতাংশ জমি ক্রয় করেন বাগান পার্শ্ববর্তী আশরাফ আলী খানের কাছ থেকে। ৩ শতাংশ জমি কেনার পর থেকেই আশরাফ আলী খান ও তার ছেলেরা সোহেল রানার পুরো ১৬ শতাংশ জমি দখলে নেওয়ার চেষ্টা করে আসছিল। এ নিয়ে স্থানীয় পর্যায়ে কয়েকদফা সালিশ বৈঠক হলেও কোনো সমাধান হয়নি।
অভিযোগে আরও জানা যায়, গত ১৫ দিন আগেও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের মধ্যস্থতায় বিষয়টি মিমাংসা করার চেষ্টা করা হলেও আশরাফ আলী খান কোনো সিদ্ধান্ত মানেনি। এরপর থেকেই বাগান মালিক সোহেল রানাকে নানা হুমকি দিয়ে আসছে আশরাফ আলী খানের ছেলেরা। এরমধ্যে গত শুক্রবার রাতে একদল দুর্বৃত্তরা ওই বাগানের কাঠাঁল, মেহগনি, সুপারিসহ প্রায় অর্ধ লাখ টাকার সব গাছ কেটে ফেলে।
এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে জমির মালিক সোহেল রানা শুক্রবার সকালে আশরাফ আলী খান এবং তার ছেলে জাকির হোসেন, জাহাঙ্গীর হোসেন ও ইব্রাহিম খানের নাম উল্লেখ করে নলছিটি থানায় সাধারণ ডায়েরি করেন। পরে থানার সহকারী উপপরিদর্শক  সুব্রত দাস ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে অভিযুক্ত জাহাঙ্গীর হোসেন খান বলেন, ৪ বছর আগে এ জমি তার ফুফু আলেয়া বেগমের কাছ থেকে আমরা কিনে নিয়েছি। তারপরেও সোহেল রানা অবৈধভাবে বাগান করে দখল করে রেখেছে। তাই আমরা জমি দখলে নিতে গাছ কেটে ফেলেছি।
এ ব্যাপারে নলছিটি থানার সহকারী উপপরিদর্শক সুব্রত দাস জানান, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। অভিযোগের প্রেক্ষিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft