শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
দিল্লি বিমানবন্দরে বোমা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 1 November, 2019 at 8:20 PM
দিল্লি বিমানবন্দরে বোমাবড় ধরনের বোমা হামলা থেকে রক্ষা পেয়েছে ভারতের দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর ৷ শুক্রবার রাজধানীর ওই বিমানবন্দর থেকে উদ্ধার হয় আরডিএক্স ভর্তি একটি ব্যাগ।
ওইদিন সকাল থেকেই বিমানবন্দরের অ্যারাইভাল টার্মিনালে একটি পরিত্যক্ত ব্যাগকে ঘিরে উত্তেজনা ছড়িয়েছিলো। ব্যাগে কি থাকতে পারে তা নিয়ে কৌতুহলের শেষ ছিল না সাধারণ যাত্রী থেকে বিমানবন্দরের কর্মকর্তাদেরও। পরে যাত্রীদের নিরাপদ স্থানে সরিয়ে দিয়ে ব্যাগ উদ্ধার করেন পুলিশের বম্ব স্কোয়াডের কর্মকর্তারা।
দিল্লি বিমানবন্দরে কালো রংয়ের ট্রলি ব্যাগটি পড়ে থাকতে দেখা যায় বৃহস্পতিবার গভীর রাত থেকেই। পরে খবর পেয়ে ছুটে আসে পুলিশ। এতে বোমা বা বিস্ফোরক পদার্থ থাকতে পারে বলে তারা সন্দেহ করে। কুকুর দিয়ে ব্যাগটি পরীক্ষা করার পর তাদের সন্দেহ সঠিক হয়। ব্যাগে বিস্ফোরক থাকার সঙ্কেত মেলে ৷
এতে বোমা বা বিস্ফোরক পদার্থ থাকতে পারে বলে তারা সন্দেহ করে। কুকুর দিয়ে ব্যাগটি পরীক্ষা করার পর তাদের সন্দেহ সঠিক হয়। ব্যাগে বিস্ফোরক থাকার সঙ্কেত মেলে ৷
ব্যাগে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক রয়েছে বলে জানিয়েছে বিস্ফোরক নিষ্ক্রিয়করণ সংস্থার ডিআইজি। এ ঘটনার পর বিমানবন্দরের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। বিমানবন্দরের বাইরের অংশও খালি করে দেওয়া হয়েছে।
পুলিশ বলছে, ব্যাগের মধ্যে যে পরিমাণে বিস্ফোরক ছিল তা ফাটলে বড় রকমের ক্ষয়ক্ষতি হতে পারতো। এই ঘটনার পর কবেল দিল্লি বিমানবন্দরেই নয়, কলকাতা-সহ দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ বিমানবন্দরগুলিতেই নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।
দিল্লি বিমানবন্দরের টার্মিনাল-৩য়ে অ্যারাইভাল হলের কে বা কারা ব্যাগটিকে রেখে গেল তা বের করার চেষ্টা করছে পুলিশ। তারা বিমানবন্দরের সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখছে বলে জানা গেছে।
প্রসঙ্গত, ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের পর পাকিস্তানের সঙ্গে উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষিতে ভারতে জঙ্গি হামলার আশঙ্কা করছে মোদি সরকার। বিভিন্ন সময়ে জঙ্গি অণুপ্রবেশ ও হামলার সম্ভবনা নিয়ে খবর প্রকাশ করছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো। এ অবস্থায় রহস্যময় ব্যাগটিকে ঘিরে চাঞ্চল্য ছড়াল।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft