বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
অবশেষে টিকটক ফোন!
কাগজ ডেস্ক :
Published : Saturday, 2 November, 2019 at 9:06 PM
অবশেষে টিকটক ফোন!বাইট ড্যান্স টেকনোলজির নাম অনেকেই হয়ত জানে না, কিন্তু টিকটকের নাম বিশ্বব্যাপী এখন সবাই জানে। ২০১৭ সালে যাত্রা শুরু করা টিকটক এখন অন্যান্য সোশ্যাল মিডিয়াগুলোর মধ্যে নিজের একটি আলাদা অবস্থান তৈরি করে নিয়েছে। ইতোমধ্যেই যার ইউজার সংখ্যা ১০০ কোটি ছাড়িয়েছে। তাই এবার স্মার্টফোনের বাজারে প্রতিযোগিতা করতে প্রতিষ্ঠানটি তাদের ফোন বাজারে ছেড়েছে।
স্মার্টিসান ব্র্যান্ডের অধীনে লঞ্চ করা হয়েছে ‘জিয়াঙ্গুয়ো প্রো ৩’ স্মার্টফোন। তবে এর প্যাটেন্ট এবং নির্মাণে জনবল সহায়তা দিয়েছে বাইট ড্যান্স। যদিও একে প্রত্যাশিত ব্র্যান্ডের নামে ‘টিকটক ফোন’ বলা যাবে না। কিন্তু ধারণা করা হচ্ছে, এতে বাই ডিফল্ট টিকটকের কিছু ফিচার যুক্ত করা হয়েছে।
ফোনটি বর্তমানে শুধু চীনের স্মার্টফোন বাজারে পাওয়া যাচ্ছে। এর বাজার মূল্য প্রায় ৩০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।
অ্যাবাকাসের প্রতিবেদন অনুযায়ী, এই স্মার্টফোনে ইউজাররা টিকটকের চীনা ভার্সন ডুয়োইন ইনস্টল করতে পারবেন। যা ফোনটির লক স্ক্রিনেই থাকবে, ফলে সোয়াইপ করে আনলক করেই সরাসরি টিকটক অ্যাপ লঞ্চ করা যাবে। বিশেষ ফিচার হিসেবে ফোনটিতে দীর্ঘ সময়ের ভিডিওতেও স্পেশাল এফেক্ট এবং ফিল্টার ব্যবহার করা যাবে। কিন্তু টিকটকে এই ফিচারটি সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিওতে ব্যবহার করা যায়।
ফোনটিতে ৬.৩৯ ইঞ্চি ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে ভেতরে থাকছে স্ন্যাপড্রাগন ৮৫৫+ প্রসেসর এবং ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।
ফোনটির ক্যামেরা সেকশনের ট্রিপল ক্যামেরায় থাকছে সনির ‘আইএমএক্স৫৮৬’ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। আর সেলফি তোলার জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। সূত্র: হিন্দুস্তান টাইমস




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft