বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
অর্থকড়ি
জাপানের সঙ্গে বেশি বেশি মেগা প্রকল্প হবে : অর্থমন্ত্রী
অর্থকড়ি ডেস্ক :
Published : Monday, 4 November, 2019 at 8:01 PM
জাপানের সঙ্গে বেশি বেশি মেগা প্রকল্প হবে : অর্থমন্ত্রীআগামীতেও জাপানের সাথে বাংলাদেশ আরো বেশি মেগা প্রকল্পে একসঙ্গে কাজ করতে চায় বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
সোমবার শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর কার্যালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোর সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের অর্থমন্ত্রী এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ দিনে দিনে শুধু সামনের দিকে অগ্রসর হচ্ছে। অগ্রগতির সকল খাতে বাংলাদেশ এগিয়ে চলেছে। তাই এখনই বিনিয়োগের সুবর্ণ সময়। বিশেষ করে জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। বঙ্গবন্ধুর হাত ধরেই জাপানের সাথে আমাদের নিবিড় সম্পর্ক। দিন দিন সে সম্পর্ক আরো বৃহৎ পরিসরের দিকে যাচ্ছে। ’
তিনি বলেন, ‘দেশ স্বাধীন হওয়ার পর থেকেই দেশের অর্থনৈতিক উন্নয়নে, বিশেষ করে বিভিন্ন অবকাঠামো উন্নয়নে জাপান সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছে। বাংলাদেশের অত্যন্ত বিশ্বস্ত বন্ধু হলো জাপান। বর্তমানে জাপানের সঙ্গে আমাদের অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। এসকল প্রকল্প আমাদের বিনিয়োগ প্রকল্প, এগুলো থেকে সুফল নিশ্চিত। আগামীতেও তাদের সাথে আমাদের আরো বেশি বেশি মেগা প্রকল্পে কাজ করার প্রত্যয় রয়েছে। জাপান সহজ শর্তে ঋণ দিয়ে থাকে এবং এমওইউতে সুদের হারও কম থাকে। জাপানের কোনো রাজনৈতিক এজেন্ডা থাকে না। তাই জাপানের সঙ্গে কাজ করা অনেক সহজ। ’
আগামী ১৬ তারিখে তারা তাদের পুরো প্রতিনিধি দল নিয়ে আসবে এবং পারস্পারিক সুবিধা-অসুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে জানান মন্ত্রী।
এর আগে পিপলস লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেসের একটি প্রতিনিধিদল অর্থমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলে সে প্রতিষ্ঠানে আটকে থাকা আমানতকারীদের সঞ্চয় ফেরিয়ে দেয়ার বিষয়ে পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft