মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
অর্থকড়ি
আরব আমিরাতকে সার কারখানা স্থাপনের প্রস্তাব
অর্থকড়ি ডেস্ক :
Published : Monday, 4 November, 2019 at 8:01 PM
আরব আমিরাতকে সার কারখানা স্থাপনের প্রস্তাবসংযুক্ত আরব আমিরাতকে বাংলাদেশে ইউরিয়া সার কারখানা স্থাপনের প্রস্তাব দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
সোমবার আবুধাবির এমিরেটস্ প্যালেস হোটেলে অনুষ্ঠিত এক বৈঠকে দেশটির জ্বালানি ও শিল্পমন্ত্রী প্রকৌশলী সুহাইল আল মাজরুইয়ের কাছে এই প্রস্তাব তুলে ধরেন তিনি।
শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বৈঠকে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দ্বিপাক্ষিক সহায়তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।  এ সময় শিল্পমন্ত্রী বলেন, কৃষিনির্ভর বাংলাদেশে সারের ব্যাপক চাহিদা রয়েছে।  সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশে ইউরিয়া সার কারখানা স্থাপনে এগিয়ে আসতে পারে।
তিনি সার কারখানা স্থাপনের পাশাপাশি বাংলাদেশের জাহাজ নির্মাণ, হালকা প্রকৌশল, ইলেক্ট্রনিক, আইসিটিসহ উদীয়মান শিল্প খাতে বিনিয়োগের জন্য সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রীর প্রতি আহবান জানান।
তিনি প্রকৌশলী সুহাইল আল মাজরুইকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান।
বৈঠকে ভিয়েনায় অবস্থিত বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত আবু জাফর, আবুধাবিতে অবস্থিত ডেপুটি চিফ অব মিশন মিজানুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ উপস্থিত ছিলেন।
এর আগে শিল্পমন্ত্রী ইউনিডোর ১৮তম সাধারণ সম্মেলনে বক্তব্য রাখেন। এছাড়া বিকেলে তিনি ‘জেন্ডার ইকুয়ালিটি অব উইম্যান এমপাওয়ারমেন্ট অ্যান্ড দ্য ফিউচার অব ইনক্লুসিভ ইন্ডাস্ট্রি’ শীর্ষক প্যানেল আলোচনায় অংশ নেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft