শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
বুরকিনা ফাসোয় গাড়িবহরে হামলা, নিহত ৩৭
আন্তর্জাতিক ডেস্ক:
Published : Thursday, 7 November, 2019 at 8:06 PM
বুরকিনা ফাসোয় গাড়িবহরে হামলা, নিহত ৩৭বন্দুকধারীদের চোরাগোপ্তা হামলার শিকার হয়েছে বুরকিনা ফাসোর পূর্বাঞ্চলে একটি সোনার খনির কর্মীদের বহনকারী গাড়িবহর। এ হামলায় ৩৭ জন বেসামরিক কর্মী নিহত হয়েছেন। আর এ ঘটনায় আহত হয়েছেন ৬০ জনেরও বেশি।
বুধবার দেশটির আঞ্চলিক কর্তৃপক্ষ এ খবর জানিয়েছে।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর ওই সোনার খনিটি কানাডার সেমাফো কোম্পানি পরিচালনা করে।
সেমাফো তাদের এক বিবৃতিতে জানিয়েছে, বুরকিনার পূবাঞ্চলীয় এলাকা অ্যাস্টে তাদের বোউনগৌ খনিতে সামরিক পাহারায় পাঁচটি বাসে করে কর্মীদের নেওয়ার সময় রাস্তায় হামলাটি হয়। বোউনগৌ খনি থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে হামলার ঘটনাটি ঘটেছে এবং এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন।
পরে অ্যাস্টের গভর্নর দপ্তর ঘটনার বিস্তারিত জানিয়ে বলে, অজ্ঞাত সশস্ত্র ব্যক্তিরা সেমাফোর কর্মীদের বহনকারী একটি গাড়িবহরের ওপর চোরাগোপ্তা হামলা চালিয়েছে। এতে অন্তত ৩৭ জন বেসামরিক নিহত ও ৬০ জনেরও বেশি আহত হয়েছেন।
বার্তা সংস্থা রয়টার্স আরও জানিয়েছে, এই হামলায় নিরাপত্তা বাহিনীর বহু সদস্যও নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে অ্যাস্টের গর্ভনর দপ্তর থেকে দেওয়া হতাহতের সংখ্যায় তাদের অন্তর্ভুক্ত করা হয়নি। নিরাপত্তা সূত্রগুলোর ভাষ্যমতে বহু সংখ্যক লোক নিখোঁজ থাকায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।
দুটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে জানিয়েছে, পথে গাড়িবহরের সামনে থাকা সামরিক যান লক্ষ্য করে আইইডির বিস্ফোরণ ঘটানো হয়। এর পরপরই অজ্ঞাত সংখ্যক বন্দুকধারী গাড়িবহর লক্ষ্য করে গুলি শুরু করে। এমন জায়গায় হামলাটি চালানো হয় যেখানে মোবাইল ফোনের কোনো নেটওয়ার্কও ছিল না।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft