বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
জীবনধারা
সম্পর্ক নষ্টের কারণ
কাগজ ডেস্ক :
Published : Saturday, 9 November, 2019 at 6:24 AM
সম্পর্ক নষ্টের কারণপ্রত্যেক মানুষের মধ্যেই ভাল-খারাপ দুটি দিকই থাকে। তবে খারাপ অভ্যাস বাড়াবাড়ি পর্যায়ে চলে গেলে সম্পর্কে ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়; সম্পর্ক নষ্ট হয়। আসুন জেনে নেই এমন কয়েকটি কারণ যাতে সম্পর্ক নষ্ট হয়।
ঈর্ষা বা সন্দেহ: সঙ্গীকে কখনো অবিশ্বাসী হতে না দেখলে বা প্রতারণা বা এ জাতীয় কিছু করতে না দেখলে অযথা তাকে সন্দেহ করার দরকার নেই। আসলে সন্দেহ একটি প্রাকৃতিক অনুভূতি। এটি মূলত আসে নিরাপত্তাহীনতা থেকে। তবে এ প্রবণতাকে যদি নিয়ন্ত্রণ না করেন, তাহলে সম্পর্ক ভঙ্গুর হয়ে যেতে পারে।
উপলব্ধি না করা: সাধারণত কেউ কাউকে ভালোবাসলে তার অনুভূতিগুলো বোঝা বা উপলব্ধি করার চেষ্টা করে। আর প্রত্যেকেই চায় কেউ তার কাজের প্রশংসা করুক বা তাকে প্রেরণা জোগাক। এ উপলব্ধি করার বিষয়ে ঘাটতি থাকলেও কিন্তু সম্পর্কে দূরত্ব তৈরি হয়।
নিজস্বতা বজায় রাখতে না দেওয়া: অনেক সঙ্গীই অপর সঙ্গীর ফেসবুকের পাসওয়ার্ড বা ই-মেইলের পাসওয়ার্ড জানতে চায়। অনেকে আবার সঙ্গীর মোবাইল নিয়ে ঘাটাঘাটি শুরু করে। আসলে প্রত্যেকটি মানুষেরই একটি নিজস্বতা থাকে। আর এ নিজস্বতা অন্য কেউ নষ্ট করতে চাইলে সেটি সম্পর্কে চিড় ধরায়। এটিও সম্পর্ক ভাঙার একটি প্রচলিত কারণ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft