শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
শিক্ষা বার্তা
কাঠালিয়ায় বিদায়ী শিক্ষা কর্মকর্তা কাঁদলেন ও কাঁদালেন
কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি :
Published : Thursday, 14 November, 2019 at 7:37 PM
কাঠালিয়ায় বিদায়ী শিক্ষা কর্মকর্তা কাঁদলেন ও কাঁদালেনসময় বিকেল সাড়ে ৪টা। কাঠালিয়া উপজেলা শিক্ষা অফিস অডিটরিয়ম কক্ষটি লোকে টইটুম্বর। উপস্থিত সকলেই শিক্ষক। সবার মুখ মলিন। চাপা কান্না ও অশ্রুসজল পলকে অনেকে মাথা নিচু করে আবার কেউবা অপলকে তাকিয়ে আছেন। সামনের সারিতে বসা প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতিসহ অন্য কর্মকর্তাগণরাও বাকরুদ্ধ। একের পর এক বক্তা বক্তব্য দিতে দাড়িয়ে দু-চার কথা বলার পর আগেব প্লুবিত হয়ে কেঁদে ফেলছেন, কি যেন বলতে চাচ্ছেন, কিšুÍ অনেক কষ্ট, বুকফাটা কান্না ও চোখের জলে সবকছুই আটকে যাচ্ছে, কিছুই বলতে পারছেন না। মূহূর্তের মধ্যেই ভারি হয়ে ওঠে অডিটরিয়াম ও আশপাশ এলাকা। আর অনুষ্ঠান শুরু থেকেই দু’চোখ দিয়ে অজর ধারায় পানি ঝড়ছিল চলনে বলনে ও কর্মে সততার দৃষ্টান্ত স্থাপনকারী সবার প্রিয় সেই বিদায়ী ব্যক্তি সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. রাজ্জাক হোসাইনের। এদিকে বিদায়ী বক্তব্য দেয়ার সময় তাঁর কথা ও কাজে ভূলত্রুটির জন্য ক্ষমা চাইতে গিয়ে রাজ্জাক হোসোইন উচ্চস্বরে কেঁদে ফেললে, উপস্থিত শিক্ষক-শিক্ষিকারাও হাওউমাউ করে কেঁদে ওঠেন। স্বচোখে না দেখা কাঠালিয়ায় এ যেন এক ভিন্ন ধর্মী বিদায়ানুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. এমাদুল হক মনি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহম্মদ ফয়সাল উদ্দীন। বুধবার বিকেলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও শিক্ষক কর্তৃক আয়োজিত বদলিজনিত এ বিদায় ও দোয়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা প্রাথমি শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম।
সিনিয়র সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. রিয়াজুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোঃ সোলায়মান, মোঃ কিং ফয়সাল, প্রধান শিক্ষক মাহাবুব আলম শাহিন, মিসেস. দিলরুবা পারভীন, মাছুমা আক্তার, খাদিজা আক্তার,মিজানুর রহমান, কবির হোসেন ও জেসমিন আক্তার প্রমূখ।
বক্তারা এটিইও মো. রাজ্জাক হোসাইনের মতো একজন সত ও নিষ্ঠাবান কর্মদক্ষ অফিসারকে হারানোর শূন্যতা চলমান গতিকে বাধাগ্রস্ত করবে বলে মন্তব্য করেন। পরিশেষে তাদের আচারণ ও কর্মে মনে ব্যথা পেলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ জানিয়ে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহম্মদ ফয়সাল উদ্দীন বলেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার রাজ্জাক হোসাইন একজন সত ও ভাল অফিসার ছিলেন। শিক্ষকদের উচিৎ প্রাথমিক শিক্ষার মানন্নোয়নে তার আদর্শ অনুপ্রেরণা ও গৃহিত কর্মপরিকল্পনা ফলো করে প্রত্যেক শিক্ষার্থীকে নিজের সন্তান ভেবে গড়ে তুলতে হবে এবং দায়িত্ব ও কর্তব্য আন্তরিতার সাথে সাথে পালন করলে শিক্ষা ক্ষেত্রে অভূতপূর্ব পরিবর্তন আসবেই, যা ইতোমধ্যে কাঠালিয়ায় আমরা দেখাতে সক্ষম হয়েছি।
উপজেলা চেয়ারম্যান মো. এমাদুল হক মনির প্রধান অতিথির বক্তব্যে ফাঁকি ও দূর্নীতিবাজ শিক্ষকদের বিরুদ্ধে হুশিয়ারি করে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে ও পাঠদানে কোন গাফেলতি, নৈরাজ্য, দালালি ও ফাঁকিবাজী চলবে না। এ সব দূর্নীতিবাজদের চিহ্নিত করে অচিরেই ব্যবস্থা নেয়া হবে। এছাড়া খারাপ লোকদের বর্জনেরও আহবান জানান উপজেলা বাসীর প্রিয় নেতা এ জনপ্রতিনিধি।   



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft