শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহীতে ১৯ ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে
রাজশাহী ব্যুরো :
Published : Thursday, 14 November, 2019 at 8:07 PM
রাজশাহীতে ১৯ ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছেরাজশাহী নগরীতে ১৯ জন ভিক্ষুককে আর্থিক সহযোগিতা করে পুনর্বাসন করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তরের ‘ভিক্ষুক পুনর্বাসন’ প্রকল্পের আওতায় তাদের পুনর্বাসন করা হয়। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ভিক্ষুকদের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক হামিদুল হক নগরীর ১৯ জন ভিক্ষককে মোট সাড়ে তিন লাখ টাকার চেক দেন।
এ সময় জেলা প্রশাসক বলেন, সহায়তার অর্থ দিয়ে ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসা করতে হবে। যারা ব্যবসা করবে পরবর্তীতে জেলা প্রশাসন তাদের বিভিন্নভাবে সহায়তা করবে। কিন্তু আবার ভিক্ষাবৃত্তিতে নামলে কোনো ধরনের সহায়তা করা হবে না।
প্রসঙ্গত, ভিক্ষুকমুক্ত রাজশাহী গড়তে কাজ শুরু করেছে জেলা প্রশাসন। কাজ শুরুর পর সমাজসেবা অধিদপ্তর সাড়ে ১২ লাখ টাকা বরাদ্দ পায়। জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরাও একদিনের বেতনের অর্থ জমা দেন তহবিলে। এরপর জেলার নয় উপজেলায় ইতোমধ্যে এক লাখ টাকা করে ভিক্ষুকদের মাঝে বিতরণ করা হয়েছে। রাজশাহী নগরীতে বিতরণ করা হলো সাড়ে তিন লাখ টাকা।
অনুদান বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসনের সহকারী কমিশনার কৌশিক আহমেদ, জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম, সমাজসেবা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লা আল ফিরোজ ও রাজশাহী মহানগর পুলিশের পরিদর্শক রাশেদুল ইসলামসহ বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft