শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ভারতকে এখনই থামানো উচিত : ইমরান খান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 15 November, 2019 at 5:09 PM
ভারতকে এখনই থামানো উচিত : ইমরান খানদেরি হয়ে যাওয়ার আগেই আন্তর্জাতিক সম্প্রদায়ের ভারতকে থামানো উচিত বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার ইসলামাবাদে এক ইভেন্টে সমাপনী বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।
পাকিস্তানের গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানায়, ভারতকে এখনই থামানো উচিত বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। একই সঙ্গে দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠার জন্য ভারত-পাকিস্তানের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপরও জোর দেন তিনি।
ইমরান খান বলেন, ভারত এখন উগ্রবাদী এবং হিন্দু শ্রেষ্ঠত্ববাদীদের হাতে চলে গেছে। তারা এখন ঘৃণা ছড়াচ্ছে। কেউই জানে না কোন দিকে এগোচ্ছে ভারত। মানুষ ভীত হয়ে পড়েছে। গণমাধ্যমও ভীতির কারণে এ সব বিষয় তুলে ধরতে পারছে না। এই পরিস্থিতি ধ্বংসের দিকে নিয়ে যাবে এবং ভারত বিপর্যস্ত হবে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেন, ভারতের এই আদর্শ এবং কাশ্মীর ইস্যুর কারণে পাকিস্তানও ডেঞ্জার জোনে রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমন এক পথে আছেন যার শেষ মুখটি বন্ধ। কাশ্মীরের মানুষজন গত ১০০ দিনেরও বেশি সময় ধরে অবরুদ্ধ অবস্থায় আছে। মুসলিম নেতাদের তুলে নেওয়া হয়েছে।
ইমরান আন্তর্জাতিক সম্প্রদায়কে সতর্ক করে বলেন, ভারতের কারণে এই অঞ্চলে মারাত্মক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এখনই আন্তর্জাতিক সম্প্রদায়ের পদক্ষেপ নেওয়া উচিত। নাহলে এর পরিণতি সারা বিশ্বে প্রভাব ফেলবে।
পাক প্রধানমন্ত্রী বলেন, একে-অপরের বিরুদ্ধে যুদ্ধের পরিবর্তে আমরা (ভারত-পাকিস্তান) দারিদ্র্যের বিরুদ্ধে লড়তে পারি। এ ছাড়া ক্ষুধা এবং জলবায়ু পরিবর্তনও মোকাবিলা করতে পারি একসঙ্গে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft