শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
বাবরি মসজিদ রায় নিয়ে এবার ক্ষেপল শিখরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 15 November, 2019 at 7:55 PM
বাবরি মসজিদ রায় নিয়ে এবার ক্ষেপল শিখরাবাবরি মসজিদ মামলার রায় নিয়ে আগে থেকেই অসন্তুষ্ট ছিল মুসলমানরা। এবার ওই রায়ের কারণেই ক্ষেপেছে দেশটির শিখ ধর্মাবলম্বীরা। শিখরা দাবি করছে, বাবরি মসজিদ রায়ের মাধ্যমে তাদের অপমান করা হয়েছে।
ভারতীয় গণমাধ্যম দ্য ওয়্যারের বরাত দিয়ে পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়, হিন্দু-মুসলিমদের মধ্যে বিরোধপূর্ণ জায়গা বাবরি মসজিদের রায়ে শিখ সম্প্রদায়কে অপমান করা হয়েছে। এরই মধ্যে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে তারা।
বাবরি মসজিদের পূর্ণাঙ্গ রায়ে শিখদের উদ্দেশে ‘কাল্ট’ শব্দটি ব্যবহার করা হয়েছে, যার অর্থ ভুয়া ধর্ম বা মিথ্যা বিশ্বাস। এ কারণে রায় নিয়ে ক্ষেপেছে শিখ ধর্মাবলম্বীরা। তারা বলছে, রায়ের মাধ্যমে শিখদের ধর্মকে অবমাননা করেছে ভারতের শীর্ষ আদালত।
ইতোমধ্যে বাবরি মসজিদের রায় শিখ সম্প্রদায়ের জন্য অপমানসূচক বলে উল্লেখ করেছে সম্প্রদায়টির নেতারা। এ সময় তারা বলেন, বিচারকদের বিবেক কাজে লাগানোর দরকার ছিল। দরকার হলে রায়ের আগে তারা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলতে পারতেন।
এ সম্পর্কে দিল্লির আইনজীবী নিনা সিং বলেন, এ বিষয়ে ভারতের প্রধান বিচারপতির কাছে দ্রুতই লিখিত অভিযোগ দেওয়া হবে। শিখদের অপমান করে রায়ে যা উল্লেখ করা হয়েছে তা দ্রুত সংশোধন করতে হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft