বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ঘরের চাবি পেলেন গৃহহীন মুরাদ
মিনা বিশ্বাস :
Published : Monday, 18 November, 2019 at 6:33 AM
ঘরের চাবি পেলেন গৃহহীন মুরাদইজিবাইক চালক মুরাদুর রহমান মুন্না। শহরের বিভিন্ন প্রান্তে ভাড়ায় গাড়ি চালান। স্বল্প আয়ে কোন রকমে সংসার চলে গৃহহীন এ শ্রমিকের। একমাত্র সন্তানকে সাথে নিয়ে কিছুদিন আগ পর্যন্ত সারাদিন ইজিবাইক চালানোর পর রাতে ঠাঁই হতো ফুটপাতে, পথের ধারে কিংবা প্লাটফর্মে। পাঁচ মাস আগেও মুন্না জানতেন না কী তার ভবিষ্যত। মাথা গোঁজার ঠাই ছিল না, তাই ইজিবাইকে শহরের বিভিন্ন প্রান্ত ঘুরে জীবন কেটেছে। ইজিবাইকই ছিলো তার ঘর, বাড়ি ও সংসার। প্রশাসনের সহযোগিতায় এখন কোন রকমে বসবাস করেন শহরের চাতাল মোড়ে। মাস পাঁচেক আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুরাদুর রহমান মুন্না ও তার শিশু সন্তান জান্নাতুল মাওয়ার ইজিবাইকে জীবনযাপনের কথা ছিলো অন্যতম আলোচ্য বিষয়।  
প্রশাসনের সহযোগিতায় এখন ওদের জীবনে সুদিন ফিরে এসেছে। রোববার জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ ইজিবাইক চালক মুরাদুর রহমানের হাতে তুলে দেন বাড়ির প্রতীকী চাবি এবং দলিল। যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের মন্ডলগাতি গ্রামে পাঁচ শতক জায়গা পেয়ে আবেগাপ্লুত মুরাদুর রহমান মুন্না ও তার সন্তান জান্নাতুল মাওয়া।
সরকারের ‘যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ আশ্রয়ন ২-প্রকল্প এর অর্থায়নে ঘর প্রদান করা হয়। এ প্রকল্পে যশোরে মোট বরাদ্দের পরিমাণ তিনশ ৩৬টি ঘর। এরমধ্যে একশ আটটি ঘরের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। চলমান রয়েছে একশটি ঘরের কাজ। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সব কটির কাজ শেষ হবে বলে জানিয়েছেন উপ সহকারী প্রকৌশলী এবিএম ফারুক।
চাবি ও দলিল প্রদান অনুষ্ঠানে আরও উপ¯ি’ত ছিলেন যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইব্রাহিম, পিআইও (সদর) ফিরোজ আহমেদ।
ঘরের চাবি ও দলিল পাওয়ায় আবেগাপ্লুত মুরাদুর রহমান মুন্না। তিনি বলেন, ‘আগের ডিসি স্যার আব্দুল আওয়াল আমাকে শহরের চাতাল মোড়ে অ¯’ায়ীভাবে একটি থাকার জায়গা দেন। আর আজ আমি ¯’ায়ীভাবে বসবাসের জন্য একটি জায়গা পেলাম। আমি এবং আমার সন্তান প্রশাসন ও সরকারের প্রতি কৃতজ্ঞ।’          



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft