বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সড়ক আইন সংশোধনের দাবিতে রাজশাহীতে বাস চলাচল বন্ধ
রাজশাহী ব্যুরো :
Published : Monday, 18 November, 2019 at 5:11 PM
সড়ক আইন সংশোধনের দাবিতে রাজশাহীতে বাস চলাচল বন্ধনতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে রাজশাহীতে বাস চলাচল বন্ধ করে দিয়েছে মোটর শ্রমিকরা।
সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। মোটর শ্রমিকদের আকস্মিক ধর্মঘটে বিপাকে পড়েছেন মানুষ।
তবে এ ধর্মঘট মোটর শ্রমিক ইউনিয়ন ডাকেনি বলে দাবি করেছেন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ‘সকাল থেকে শ্রমিকরা হঠাৎ বাস বন্ধ রেখেছে। শ্রমিক ইউনিয়ন এ বিষয়ে কিছু জানতো না। সকালে আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে- নতুন আইন প্রত্যাহার কিংবা কিছুটা সংশোধনের দাবিতে তারা এটা করছে।’
জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি বা জেলা মোটর শ্রমিক ইউনিয়ন এমন ধর্মঘট সমর্থন করে না। প্রতিবাদ জানানো বা ধর্মঘট করার একটা প্রক্রিয়া আছে। শ্রমিকরা সেটা না করে আকস্মিক বাস বন্ধ রেখেছে। আমরা তাদের সঙ্গে কথা বলে বিষয়টির সুরাহা করার চেষ্টা করছি।’
নগরীর বাস টার্মিনালগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহীর মালিকদের কিছু বাস নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ রুটে ছেড়ে যাচ্ছে। তবে বাইরের জেলার মালিকদের বাসগুলো সব রাজশাহী এসে টার্মিনালে বন্ধ রাখা হচ্ছে। রাজশাহী-নওগাঁ রুটসহ আশেপাশের জেলাগুলো এমনকি জেলা শহর থেকে উপজেলাগুলোতেও কোনো বাস যাচ্ছে না।
প্রসঙ্গত, গত ১ নভেম্বর থেকে আলোচিত সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করা হয়। তবে এই আইন নিয়ে সচেতনতা বৃদ্ধিতে কিছু দিন এর প্রয়োগ শিথিল করা হয়। রোববার (১৭ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ‘এই আইন কার্যকর শুরু হয়ে গেছে।’ মন্ত্রীর বক্তব্যের পরদিনই বাস বন্ধ করে দিলেন রাজশাহীর শ্রমিকরা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft