শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০
সারাদেশ
টাঙ্গাইলে হঠাৎ বাস বন্ধ, বিপাকে যাত্রীরা
টাঙ্গাইল জেলা প্রতিনিধি :
Published : Monday, 18 November, 2019 at 5:06 PM
টাঙ্গাইলে হঠাৎ বাস বন্ধ, বিপাকে যাত্রীরা‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সংশোধনের দাবিতে কোনো ঘোষণা ছাড়াই টাঙ্গাইলের সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।
সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকেই জেলার সব রুটে শ্রমিকরা বাস চালানো থেকে বিরত থাকেন।
জানা যায়, নতুন সড়ক আইন ১ নভেম্বর থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও দুই সপ্তাহ ধরে আইন পালনে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে কর্তৃপক্ষ। এর ফলে দুই সপ্তাহ শিথিল ছিল নতুন আইনের কার্যকারিতা। সোমবার থেকে আইন কার্যকর হতে পারে, এমন শঙ্কায় অঘোষিত কর্মবিরতি পালন করছে শ্রমিকরা।
পূর্বঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দেয়ায় চরম বিপাকে পড়েন যাত্রীরা।
বাস চালকরা জানান, ভূঞাপুর থেকে কোন ধরনের বাস চলাচল করবে না। শুধু এই উপজেলাই নয় দেশের বিভিন্ন জেলা-উপজেলাগুলোতেও চলাচল বন্ধ রয়েছে। দুই একদিনের মধ্যে দেশের সবকটি রুটে বাস চলাচল বন্ধ হয়ে যাবে।
জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন বলেন, শ্রমিকদের এ কর্মবিরতির সাথে ইউনিয়নের কোন সম্পর্ক নেই। আমাদের এ ধরনের কোন কর্মসূচি ঘোষণা করা হয়নি। আগামী ২১ তারিখের দিকে কেন্দ্রীয়ভাবে একটি বৈঠক হবার কথা রয়েছে। তার আগে কোন কর্মসূচি পালন করা হবে না।
এদিকে, পূর্বঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করে দেয়ায় চরম বিপাকে পড়েন যাত্রীরা। সকালে বাসস্ট্যান্ডে এসে যাত্রীরা বিষয়টি জানতে পারেন।
ভূঞাপুর বাস টার্মিনালে ঢাকাগামী যাত্রী সিকদার আলী বলেন, এভাবে যাত্রীদের জিম্মি করার কোনো অর্থ হয় না। তাছাড়া তারাতো কোনো ঘোষণাও দেয়নি। আগে থেকে জানা থাকলে বিকল্প ব্যবস্থা করা যেত। এখন কি করবো বুঝতে পারছি না।
তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft