মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০
শিক্ষা বার্তা
'উদ্যোক্তা গড়ার শিক্ষা ব্যবস্থায় গুরুত্ব দিতে হবে'
কাগজ ডেস্ক :
Published : Saturday, 23 November, 2019 at 8:06 PM
'উদ্যোক্তা গড়ার শিক্ষা ব্যবস্থায় গুরুত্ব দিতে হবে'শিক্ষার্থীরা যেনো উদ্যোক্তা হয়ে নিজেরাই অন্যদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে পারে এজন্য উদ্যোক্তা গড়ে তোলার শিক্ষা ব্যবস্থার প্রতি গুরুত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
শনিবার (২৩ নভেম্বর) হোটেল রেডিসন ব্লু-এ আয়োজিত ১৮তম এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্টস ফোরামে (এইউপিএফ) প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
দীপু মনি বলেন, উদ্যোক্তা গড়ে তোলার শিক্ষা ব্যবস্থার দিকে আমাদেরকে বেশি জোর দিতে হবে। এর ফলে নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে।
শিক্ষামন্ত্রী বলেন, পৃথিবী দ্রুত পরিবর্তন হচ্ছে। এগিয়ে যাচ্ছে এশিয়ার অর্থনীতি। আমাদের শিক্ষা ব্যবস্থাকেও বৈশ্বিক প্রেক্ষাপটে প্রস্তুত করতে হবে। এজন্য আন্তঃবিশ্ববিদ্যালয়ের মধ্যে সমন্বয় ঘটানো প্রয়োজন।
তিনি বলেন, বাংলাদেশের সম্ভাবনার দ্বার উন্মোচিত হচ্ছে। আমাদের অনেক কিছু করার আছে। সেজন্য সৃজনশীল শিক্ষার প্রতি জোর দিতে হবে।
প্রধানমন্ত্রীর অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের জন্য এটা মধুর সময়।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) আয়োজিত এ অনুষ্ঠানে এশিয়ার ১৫টি দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট, ভাইস চ্যান্সেলর ও প্রক্টররা অংশগ্রহণ করেন।
১৮তম এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্টস ফোরামে ডা. দীপু মনি
আন্ত:বিশ্ববিদ্যালয়ের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে চীন ও থাইল্যান্ডের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতাপূর্ণ সম্পর্ক থেকে ১৯৯৯ সালে এইউপিএফ যাত্রা শুরু করে। ২০১২ সাল থেকে ডিআইইউ এ কার্যক্রমের সঙ্গে যুক্ত হয়।
অনুষ্ঠানের এক পর্যায়ে অতিথিদের সামনে বাংলাদেশ, ভারত, ফিলিপাইন ,ইন্দোনেশিয়া লিথুনিয়া, ইরান সহ কয়েকটি দেশের গানের সাথে নাচ পরিবেশন করেন ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী।
এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড বিজনেস এনজেলস ইনভেস্টমেন্ট ফোরামের চেয়ারম্যান বেইবার্স আলতুনতাস, বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি শেখ কবির হোসেন, ডিআইইউ'র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft