রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
পরীক্কে দিতি না আইসেও মিধা তালিকায় বারো, কি দিয়ে কি কেউ কতি পারো?
Published : Saturday, 30 November, 2019 at 6:18 AM
কুমিল্লা ভাসসিটিতি ভত্তি পরীক্কেয় না আইসেই এক শিক্কেত্তী মিধা তালিকায় ১২ হইয়েচে। রিজাল্ট আউট বের হলি এই খবর চাউর হইয়েচে। তাই নিয়ে বাইদে গেচে হুটোপাটা। যে ছ্যামড়াডা পরীক্কে না দিয়ে ১২ হলো বারোডা কি তার বাইজলো না শিক্কে ব্যবস্তার বাইজলো তাই নিয়ে দু’কতা লিকার জন্যি চিটিডা লিকতি বসলাম।
কলা ও মানবিক অনুষদের ‘বি’ ইউনিটির ভত্তি পরীক্কেয় সাজ্জাতুল ইসলাম নামের এক শিক্কেত্তী যার ভত্তি পরীক্কের রোল ২০৬০৫০। গ্যালো ৮ নভেম্বর সকাল ১০টায় হওয়া ‘বি’ ইউনিটির পরীক্কেয় একজন আবেদনকারী ছিলো। সিট পিলান অনুযায়ী তার সিট পড়িল টিচাস টেনিং কলেজ কোটবাড়িতি। কিন্তুক ভত্তি পরীক্কাত্তীগের জন্যি হলে যে হাজরে খাতা থাকে স্যানে তার কোন সই সাক্কর নেই। হলের যিনি দায়িত্বে ছিলেন তিনি তারে গরহাজির দেকায়েচেন। কিন্তুক পরীক্কের ফল বারোলি দেকা গেচে সে মিধা তালিকায় ১২তম হইয়েচে। সুম্বাদিকরা এ বিষয়ে জানতি চালি ভত্তি পরীক্কের আহ্বায়ক অধ্যাপক ডক্তর মাসুদা কামাল বিয়ের আসরের নতুন বরের মুকি রুমাল দেচেন। এ বিষয়ে ওই ইউনিটির ভত্তি পরীক্কে কমিটির সদস্য সচিব ডক্তর শামিমুল ইসলাম চাচার কাচে জানতি চালি তিনি আকাশতে পইড়েচেন। উত্তর বাত্তার দুরি থাক তিনি আরো উল্টে সুম্বাদিকগের কোচ্চেন কইয়েচেন যে ভাইভা দিতি পন্তিক আসিনি সে কিরাম কইরে মিধা তালিকায় আইসলো! তিনি এর সদুত্তর দিয়ার বদলি রোববার অপিসি যাইয়ে দেকা কত্তি কইয়েচেন। বিষয়ডা জানাজানি হইয়ে যাওয়ায় একন উদোর পিন্ডি বুদোর ঘাড়ে দিয়ার নাটক চলচে।
ইডাকি আসলেই ভুল, নাকি পাতানো ভুল বিষয়ডা খতায় দেকা জরুলী। চারিদিকি শুনা যাচ্চে, টাকা থাকলি নাই সব কিচুর মতোই লিকাপড়াও কিনা যাচ্চে। ইডা কি তার আলামত কিনা কিডা কবে! কি জামেনা পইড়লো কওদিনি বাপু, আলাম কনে, মলাম যে!
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft