বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
এই ঘোড়া এক কাপ চা ছাড়া কাজে যায় না
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 30 November, 2019 at 4:41 PM
এই ঘোড়া এক কাপ চা ছাড়া কাজে যায় না সকাল সকাল এক কাপ চা না হলে অনেকেরই দিনের কাজ শুরু করতে ইচ্ছে করে না। কারও আবার আছে ‘বেড টি’র নেশা। কিন্তু কখনও শুনেছেন চা না পেলে কাজে যেতে চাইছে না কোনও প্রাণী!
সম্প্রতি ইংল্যান্ডে খোঁজ মিলেছে এমনই এক ঘোড়ার, যে চা না খেয়ে দিনের কাজ শুরু করে না। তাই প্রতিদিন সকালে এই ঘোড়ার জন্য পুলিশকর্মীরা বড় কাপে করে স্পেশাল চা দিয়ে যান। আয়েশ করে সেই চা পানের পরই সে কাজে যেতে রাজি হয়।
দেশটির লিভারপুলের অ্যালেরটন আস্তাবলের বাসিন্দা ‘জেক’। বয়স বছর বিশ। ১৫ বছর ধরে জেক, মিরসেইসাইডের ঘোড়সওয়ার পুলিশ বিভাগে রয়েছে। প্রথম প্রথম সে নাকি তার সওয়ার পুলিশ সদস্যের কাপ থেকে চা চুরি করে খেতো। সেখান থেকেই তার চায়ের নেশা শুরু। আর এখন তার জন্য সকালে চা বরাদ্দ না করলে, তাকে কাজেই নিয়ে যাওয়া যায় না।
সংবাদপত্র ডেলি মেইল জানায়, প্রতিদিন সকালে ঘুম ভাঙার পর জেক অপেক্ষা করতে থাকে, কখন তার চা আসবে। সকালে পুলিশ সদস্যদের জন্য যে চা দেওয়া হয়, সেখানে তার জন্যও একটি বড় কাপ বরাদ্দ থাকে। শুধু বড় নয়, সেই চা একটু আলাদা করে বানাতে হয়।
মিরসেইসাইড ঘোড়সওয়ার পুলিশ বিভাগের ম্যানেজার ও প্রশিক্ষক লিন্ডসে গাভেন ডেলি মেইলকে জানান, আস্তাবলের ১২টি ঘোড়ার মধ্যে অন্যতম জেক। আর জেক-কে যে চা দেওয়া হয় তাতে দুধ ও চিনির পরিমাণ একটু বেশি দিতে হয়। জেকের জন্য চায়ে লাগে দু’টি সুগার কিউব।
মিরসেইসাইড ঘোড়সওয়ার পুলিশ বিভাগের তরফে জেকের এই চা খাওয়ার একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ইতিমধ্যেই ভাইরাল হওয়া সেই ভিডিওটি দু’লক্ষ ২৯ হাজারের বেশিবার দেখা হয়েছে। সেই সঙ্গে পড়েছে প্রচুর মজার কমেন্ট।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft