বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
জাতীয়
বাংলাদেশ সন্ত্রাসীদের আশ্রয়স্থল হতে পারে না : স্পিকার
কাগজ ডেস্ক :
Published : Saturday, 30 November, 2019 at 8:21 PM
বাংলাদেশ সন্ত্রাসীদের আশ্রয়স্থল হতে পারে না : স্পিকারস্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। অপরাধ করে আইনের ঊর্ধ্বে থাকার সুযোগ এখন আর নেই।
শনিবার (৩০ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ আইন সমিতির উদ্যোগে ‘সন্ত্রাসবাদ : আইন ও বাস্তবতা’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।
ড. শিরীন শারমিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার, সম্প্রতি নুসরাত ও বুয়েটের আবরার হত্যার রায়ের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সন্ত্রাসীদের আশ্রয়স্থল হতে পারে না। কেউ যেন সন্ত্রাসবাদে অর্থায়নের সুযোগ না পায় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সমন্বয় করে কাজ করতে হবে।
সন্ত্রাসবাদ প্রতিরোধ করে মানবিক বিশ্ব গড়ে তোলার আহ্বান জানিয়ে স্পিকার বলেন, সন্ত্রাসবাদ একটি বৈশ্বিক সমস্যা যার দ্বারা উন্নত, অনুন্নত, প্রাচ্যের সকল দেশই ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিশ্বজুড়ে নিরীহ মানুষকে বাঁচাতে ও কাউন্টার টেররিজম নিশ্চিত করতে ধর্ম-বর্ণ ও জাতিগত বৈষম্য দূর করে জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক প্রচেষ্টাকে সুসংহত করতে হবে। শিক্ষার প্রসার, জনসচেতনতা তৈরি, তথ্যপ্রযুক্তির নিয়ন্ত্রিত ব্যবহার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা ও সংসদীয় কূটনীতির মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সন্ত্রাসবাদকে দমন করা সম্ভব।
বাংলাদেশ আইন সমিতির সভাপতি অ্যাডভোকেট এ কে এম আফজাল-উল-মুনীর এর সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন সুপ্রীমকোর্টের আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি খিজির হায়াত, বিচারপতি মোহাম্মদ আলী, বিচারপতি এ কে এম জহিরুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের প্রাক্তন ডিন রহমত আলী, হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, আইন সমিতির সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান আল-মামু, সাবেক সভাপতি শাহজাহান সাজু প্রমূখ।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিএমপির কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম শাখার অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft