শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
নিজস্ব ঘর না থাকায় ভাড়া বাড়িতে মাদ্রাসার শিক্ষা কার্যক্রম
মোঃ আল-আমিন, ঝালকাঠি :
Published : Sunday, 1 December, 2019 at 4:39 PM
নিজস্ব ঘর না থাকায় ভাড়া বাড়িতে মাদ্রাসার শিক্ষা কার্যক্রমঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের বিকনা এলাকার বাদামতলায় আর্থিক সংকটের মাঝেও স্থানীয় যুবকদের প্রচেষ্টায় খানবাড়ী নূরানী মাদ্রাসায় কুরআন শিক্ষা চলছে। এই মহৎ উদ্যোগকে উৎসাহিত করতে এবং সহযোগিতার জন্য এলাকাবাসী সমাজের স্বচ্ছল ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে।
মাদ্রাসাটিতে প্রায় ৩০ জন ছাত্র-ছাত্রী নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা অর্জন করছে। মাদ্রাসার সভাপতি মোঃ আরিফ খাঁন জানান, ৩০ বছর আগে আমার বাপ দাদা বাসন্ডা নদীর পূর্ব পাড়ে ২৩ শতাংশ জমি মাদ্রাসার নামে দান করেন। এরপর কয়েক বছর মাদ্রাসাটি তারাই পরিচালনা করেন। কিন্তু স্থানীয় কিছু জটিলতার কারণে মাদ্রাসার কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরবর্তীতে এলাকার যুব সমাজের প্রচেষ্টায় মাদ্রাসাটি ২০১৮ সালে পুনরায় চালু করতে সক্ষম হই।
বর্তমানে আর্থিক সংকটের কারণে মাদ্রাসাটির নিজস্ব কোন ঘর নেই। গত এক বছর ধরে মাদ্রাসা সংলগ্ন একটি বাড়ি ভাড়া করে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আমার নিজস্ব প্রচেষ্টায় ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে বই প্রদান করছি। কিন্তু আল্লাহর রহমতে মাদ্রাসাটির শিক্ষার্থী বেড়ে যাওয়ায় নিজস্ব আসবাবপত্র না থাকায় এটি পরিচালনা কষ্টদায়ক হয়ে পরেছে। সভাপতি আরিফ খাঁন এই মাদ্রাসাটি উন্নয়নে জেলা প্রশাসক, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানসহ সবার সহযোগিতা কামনা করেছেন বলে তিনি জানান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft