রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
এস এ গেমস
বাংলাদেশকে স্বর্ণ এনে দিলেন দিপু চাকমা
ক্রীড়া ডেস্ক :
Published : Monday, 2 December, 2019 at 5:17 PM
বাংলাদেশকে স্বর্ণ এনে দিলেন দিপু চাকমানেপাল থেকে একের পর এক সুখবর আসতে শুরু করল। সোমবার (২ ডিসেম্বর) সাত সকালেই এস এ গেমসের কারাতে ইভেন্টে ব্রোঞ্জ জেতেন বাংলাদেশের মেয়ে হোমায়রা আক্তার অন্তরা। তাতেই পদকের খাতা খুলল লাল সবুজের পতাকাবাহীরা। এরপর দুপুরের দিকে তায়কোয়ান্দো ইভেন্টে আসরের প্রথম স্বর্ণ উপহার দিলেন দিপু চাকমা।
এই ইভেন্টে বাংলাদেশের পতাকা সবার উপরে তোলা দিপু যেন নিজেকেই বিশ্বাস করতেই পাচ্ছেন না। স্বর্ণ জেতার আনন্দ নিয়ে শুনিয়েছেন রোমাঞ্চের কথা, ‘আমি এখনো ঘোরের মধ্যে আছি। বিশ্বাস করতে পারছি না যে স্বর্ণ জিতেছি। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়।’
তায়কোন্দোতে স্বর্ণ জেতার পথে দিপু স্কোর করেন ১৬.২৪। তিনি পরাজিত করেন শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিযোগীদের। দিপু ছাড়াও তায়কোয়ান্দো থেকে এ দিন আরও দুটি ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, ১৩তম এস এ গেমসের দ্বিতীয় দিনে তিন ব্রোঞ্জ আর এক স্বর্ণসহ এখন পর্যন্ত ছয়টি পদক জিতে নিয়েছে বাংলাদেশ।
এসএ গেমসে এবারই প্রথম অংশ নিচ্ছেন দিপু। আর প্রথমবারের বাজিমাত। ২০০১ সাল থেকে তায়কোয়ান্দোতে খেলছেন সেনাবাহিনীতে চাকরি করা দিপু। বিভিন্ন আন্তর্জাতিক আসরে ৫টি সোনা ও ১টি রুপা জিতেছেন তিনি।
উল্লেখ্য, চলমান এস এ গেমসে বাংলাদেশ থেকে ৬২১ জন অ্যাথলেট অংশ নিচ্ছে। প্রতিযোগিতায় ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। ডিসিপ্লিনগুলো হলো- আর্চারি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, সাইক্লিং, ফুটবল, গলফ, ফেন্সিং, খো খো, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি, কারাতে, শুটিং, স্কোয়াশ, সাঁতার, ক্রিকেট, টেবিল টেনিস, তায়কোয়ান্দো, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি ও উশু।
আর সবমিলিয়ে এবারের আসরে মোট ৩২৫০জন অ্যাথলেট অংশ নিচ্ছেন। ১ হাজার ১১৯টি পদকের জন্য লড়বেন ক্রীড়াবিদরা। তার মধ্যে স্বর্ণ ৩১৭টি, রৌপ্য ৩১৭টি ও ব্রোঞ্জ ৪৭৯টি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft