শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনার ৯ পাটকলে আজ থেকে ধর্মঘট
খুলনা ব্যুরো :
Published : Tuesday, 3 December, 2019 at 6:16 AM
খুলনার ৯ পাটকলে আজ থেকে ধর্মঘটপাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, মজুরি কমিশন বাস্তবায়ন করাসহ ১১ দফা দাবিতে আজ থেকে ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করবে শ্রমিকরা। এ কর্মসূচির সমর্থনে সোমবার শ্রমিকরা মিলগুলোতে গেটসভা ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। খুলনা-যশোরের ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকলে এ কর্মসূচি পালিত হয়েছে।
রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ- নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে ছয় দিনের কর্মসূচির তৃতীয় দিন সোমবার সকাল ৯টা থেকে মিলগুলোতে গেটসভা শুরু হয়। খালিশপুর, আটরা ও নওয়াপাড়া শিল্প এলাকার শ্রমিক-কর্মচারীরা এ কর্মসূচিতে অংশ নেয়।
খুলনার খালিশপুর শিল্পাঞ্চলের ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর ও দৌলতপুর, দিঘলিয়া শিল্পাঞ্চলের স্টার, আটরা শিল্পাঞ্চলের আলীম ও ইস্টার্ন এবং নওয়াপাড়া শিল্পাঞ্চলের কার্পেটিং ও জেজেআইর শ্রমিকরা নিজ নিজ মিল গেটে সমবেত হয়। সেখানে পৃথক গেটসভা শেষে বিক্ষোভ মিছিল বের হয়। খালিশপুরের ৪টি মিলের শ্রমিকরা মিছিল নিয়ে বের হয়ে নতুন রাস্তা মোড়ে এক হয়। এরপর মিছিলটি দৌলতপুর ঘুরে নতুন রাস্তা হয়ে আবার মিলে ফিরে যায়।
প্রসঙ্গত, রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা ৩ ডিসেম্বর ভোর ৬টা থেকে ৪ ডিসেম্বর ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার ধর্মঘট ও বিকেল ৪টায় মিল গেটে সমাবেশ, ৮ ডিসেম্বর সকালে গেটসভা, ১০ ডিসম্বর সকাল ৮টা থেকে অমরণ অনশন কর্মসূচি পালন করবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft