শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে তিনদিনের ইজতেমা শুরু ৫ ডিসেম্বর থেকে
কাগজ সংবাদ :
Published : Tuesday, 3 December, 2019 at 6:16 AM
যশোরে তিনদিনের ইজতেমা শুরু ৫ ডিসেম্বর থেকেযশোর শহরতলীর উপশহর মাঠে বৃহস্পতিবার থেকে তৃতীয়বারের মতো শুরু হচ্ছে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা। বিষয়টি নিশ্চিত করেছেন ইজতেমার প্রধান জিম্মাদার সতীঘাটা মাদ্রাসার মুহতামিম মাওলানা নাসিরউল্লাহ। ওই দিন ফজরের নামাজের পর আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হবে ইজতেমা।
মাওলানা নাসিরউল্লাহ জানিয়েছেন, ইজতেমায় লক্ষাধিক মানুষ অংশ নেবেন। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ইজতেমা এলাকায় পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বিশেষ বিশেষ পয়েন্টে বসানো হবে সিসি ক্যামেরা। ইতোমধ্যে প্রশাসন থেকে ইজতেমা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। ইজতেমায় আগত অসুস্থদের হাসপাতালে নিতে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকবে। এছাড়া, মুসল্লিদের ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে ওষুধ ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা থাকবে।
ইজতেমা আয়োজক কমিটির সদস্য আব্দুল হক জানিয়েছেন, উপশহর কেন্দ্রীয় ঈদগাহ মাঠ ও ক্রীড়া উদ্যান, ডিগ্রি কলেজ, বাদশাহ ফয়সাল স্কুল, উপশহর পার্ক ও শাপলা কিন্ডার গার্টেন মাঠ আগেই প্রস্তুত করা হয়েছে। পর্যাপ্ত অস্থায়ী টয়লেট তৈরি করা হয়েছ। মুসল্লিদের বিশুদ্ধ পানির জন্যে ইজতেমা এলাকায় বসানো হয়েছে ট্যাংকসহ টিউবওয়েল। এছাড়া, উপশহর পার্ক সংলগ্ন পুকুরে, ইউনিয়ন পরিষদের সামনে ১০টি স্থানে আগত মুসল্লিদের ওজুর করার ব্যবস্থা থাকছে। ইজতেমায় ২০  জেলার মানুষ অংশ নিবেন বলে আয়োজকরা জানিয়েছেন।
সরেজমিনে দেখা গেছে, মাঠের প্রস্তুতির কাজ চলছে দ্রুতগতিতে। আগামী ৫,৬ ও ৭ ডিসেম্বর তিন দিনের এ ইজতেমার কাজ ইতিমধ্যে ৯০ ভাগ শেষ হয়েছে। শনিবার আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে এই অঞ্চলিক ইজতেমা। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft