শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহী পাউবোর নির্বাহী প্রকৌশলীর অপসারণ চেয়ে ঠিকাদারদের আল্টিমেটাম
রাজশাহী ব্যুরো :
Published : Tuesday, 3 December, 2019 at 7:54 PM
রাজশাহী পাউবোর নির্বাহী প্রকৌশলীর অপসারণ চেয়ে ঠিকাদারদের আল্টিমেটামদুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলমের অপসারণ দাবি করেছেন ঠিকাদার সমিতি। এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক বরাবর স্মারকলিপিও দেওয়া হয়েছে।
রাজশাহী পাউবো ঠিকাদার সমিতির সভাপতি মাহফুজুল আলম লোটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার সাক্ষরিত স্মাকলিপি পানি সম্পদমন্ত্রী, উপমন্ত্রী, সচিব, রাজশাহী সিটি মেয়র, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দফতরেও পাঠানো হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে তাকে রাজশাহী থেকে অপসারণ করা না হলে ঠিকাদার সমিতি পাউবো ঘেরাওসহ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে বলেও ঘোষণা দেওয়া হয়েছে।
স্মারকলিপিতে বলা হয়, রাজশাহী পাউবোর পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলম যোগদানের পর থেকে ব্যাপক ঘুষ, দূর্নীতি অনিয়ম সেচ্ছাচারিতায় মেতে উঠেছেন। ঠিকাদাররা তার কথা অমান্য করলেই হুমকি, দূর্ব্যবহার, অসাদচারণ করেন তিনি। সম্প্রতি রাজশাহী বাঘা-চারঘাট ডিপিপি প্রকল্প পাশের নামে বিভিন্ন ঠিাকাদারকে প্রলোভন দেখিয়ে অনৈতিকভাবে অর্থ আদায় করছেন বলেও অভিযোগ করা হয়।
স্মারকলিপিতে বলা হয়, একজন প্রতিমন্ত্রীর নাম ব্যবহার করে তিনি রাজশাহী পাউবোতে একটি একক বলয় তৈরির চেষ্টা করছেন। ২০১৮ সালের ঠিকাদারদের বকেয়া বিল ও জামানত আটকিয়ে রেখে অনৈতিক আর্থিক উৎকোচ দাবি করেন। এমনকি বিভিন্ন অযুহাতে অফিস সময়ে তাকে তার দপ্তরে পাওয়া যায় না। এছাড়া তার বিরুদ্ধে আরও নানা অভিযোগের ফিরিস্তি তুলে ধরা হয়।
নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলমকে ফোন করা হয়। তবে তিনি মুঠোফোনে কোনো মন্তব্য করবেন না বলে জানিয়ে দিয়েছেন। কথা বলতে ডেকেছেন নিজের কার্যালয়ে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft