বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০
জাতীয়
বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি
কাগজ ডেস্ক :
Published : Saturday, 7 December, 2019 at 4:01 PM
বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচিশহীদ বুদ্ধিজীবী দিবস ১৪ ডিসেম্বর (শনিবার) ও মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর (সোমবার) উদযাপন উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
শনিবার (৭ ডিসেম্বর) দলের যৌথসভা শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।
বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচি প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, বিজয় দিবসে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে ফাতিহা পাঠ করা হবে।
এছাড়া বিজয় দিবস উপলক্ষে ১৭ ডিসেম্বর ঢাকায় বিজয় র‌্যালিসহ আলোচনা সভা করবে বিএনপি। বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল বিশেষ আলোচনা সভা করবে। আলোচনা সভার সময়সূচি পরে জানানো হবে।
স্থানীয় সময় অনুযায়ী সারাদেশে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে কর্মসূচি পালন করা হবে। বিজয় দিবস উপলক্ষে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আলোকসজ্জা করা হবে।
বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে। এছাড়া মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে।
এর আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ যৌথসভা অনুষ্ঠিত হয়।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভায় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছাড়াও কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, মীর সরফত আলী সপু, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান, কাজী আবুল বাশার, আ ক ম মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা দলের ইসতিয়াক আজিজ উলফাত, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মজিবুর রহমান, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, যুবদলের মামুন হাসান, মহিলা দলের হেলেন জেরিন খান, মৎস্যজীবী দলের আবদুর রহিম, জাসাসের হেলাল খানসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft